Site icon Mati News

রিজভী বললেন ম্যান্ডেলার মতো খালেদা ‍জিয়ার নাম ধ্বনিত হচ্ছে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বন্দি করে রেখেছেন। তাতে আপনার সাময়িক লাভ। কিন্তু আপনার মনে কি শান্তি আছে? সব সময় পতনের শঙ্কায় আপনার দুশ্চিন্তা থাকবে। নেলসন ম্যান্ডেলাকে ২৭ বছর কারাগারে আটকে রাখা হয়েছিল। সে দেশের শ্বেতাঙ্গ সরকার তাঁকে আটকে রেখেছিল। তাতে জনগণ কার দিকে ছিল? বিশ্বজনমত কার দিকে ছিল? শ্বেতাঙ্গরা সেদিন বাঁচতে পারেনি। গোটা বিশ্বে নন্দিত-জননন্দিত নেতা নেলসন ম্যান্ডেলা। আপনি বেগম জিয়াকে জেলে রেখেছেন, বন্দি রেখেছেন। তিনি আর বাংলাদেশের নেতা নন, এশিয়া, লাতিন আমেরিকার মানুষের কণ্ঠে ধ্বনিত হচ্ছে খালেদা জিয়া, খালেদা জিয়া। খালেদা ‍জিয়ার কথাই বেশি উচ্চারিত হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে রিজভী এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা ‍জিয়ার মুক্তির জন্য, সত্যের জন্য অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে এই ইট-পাথর-কংক্রিটের রাজপথের মিছিল চলবে, আন্দোলন চলবে, যাত্রাবাড়ী থেকে গাবতলী আর টেকনাফ থেকে তেঁতুলিয়া মিছিল থামবে না। দেশনেত্রী সুস্থ মানুষ কারাগারে হেঁটে গেলেন। এখন তিনি হাঁটতে পারছেন না, হুইলচেয়ার ব্যবহার করছেন।

এ সময় মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস বলেন, যতক্ষণ পর্যন্ত নেত্রীকে মুক্ত করতে না পারব ততক্ষণ আমাদের সংগ্রাম চলবে।

সমাবেশ শেষে কার্যালয়ের সামনে থেকে কাকরাইলের নাইটিঙ্গেল রেস্তোরাঁর মোড় পর্যন্ত মিছিল করে মহিলা দল। মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে মহিলা দলের হেলেন জেরিন খান, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভুঁইয়া প্রমুখ বক্তব্য দেন। তাদের একটাই দাবি খালেদা ‍জিয়ার কারামুক্তি।

Exit mobile version