Site icon Mati News

বড় পত্রিকায় আজকের খবর

আজকের প্রধান প্রধান খবরগুলো জানা যাক এবার। তারিখ ২১ ডিসেম্বর ২০১৯।

আজকের প্রায় সব পত্রিকারই প্রধান খবর হচ্ছে স্যার ফজলে হাসান আবেদের মৃত্যু। এর মধ্যে দৈনিক প্রথম আলোর একটা খবর হলো ২০২২ সালের মধ্যে মহাকাশে বাংলাদেশের পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড।

প্রথম আলোর আরেকটি সংবাদ হলো লিজেন্ড হোল্ডিং নামের এক জাহাজভাঙা কারখানার মালিক সৈয়দ মোহাম্মদ আবদুল হাই সাউথইস্ট ব্যাংক থেকে ১৪৬ কোটি টাকা ঋণ নিয়ে পালিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে মামলাও হয়েছে।

অন্যদিকে কালের কণ্ঠর অনলাইনে উল্লেখযোগ্য আজকের খবর হলো ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে অংশ নেওয়া অনেক কাউন্সিলরই মনে করেন দলের সভাপতি ছাড়া গুরুত্বপূর্ণ আরো যত পদ আছে, সেগুলোতে নতুন মুখ আসা উচিৎ। তবে তারা এও মনে করেন যে সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরকেই রাখা উচিৎ।

এ ছাড়া কালের কণ্ঠর অন্যান্য শিরোনামের মধ্যে আছে- ছাত্রদলের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। রাজধানীর ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাস-পিকাপ সংঘর্ষে নিহত ১।

দৈনিক সমকালের অন্যসব খবরের পাশাপাশি উল্লেখযোগ্য আজকের খবর হলো বন্ধ হচ্ছে খাসজমির কাড়াকাড়ি। যৌক্তিক কারণ ছাড়া, প্রতীকী মূল্যে বা বিনামূল্যে সরকারের খাসজমি বরাদ্দ বন্ধে ভূমি মন্ত্রণালয় একটি জরুরি পরিপত্র জারি করেছে। এখন থেকে আর নামমাত্র মূল্যে খাসজমি বরাদ্দ সহজে পাবে না কেউ।

িএ ছাড়া পেঁয়াজের দাম বাড়ছে বলেও একটা সংবাদ রয়েছে এতে। যাতে বলা হয়েছে দেশি পেঁয়াজ ১২০ থেকে কিছু কিছু জায়গায় ১৩০ টাকা দরে বিক্রি হচেছ।

অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউনের প্রধান খবর হচ্ছে বিআরটিএতে আটকে আছে লাখেরও বেশি ড্রাইভিং লাইসেন্স। স্মার্ট কার্ড ছাপা বন্ধ থাকাতেই এ জট লেগেছে। বিআরটিএ কর্তৃপক্ষ বলছে, প্রিন্টিংয়ের জন্য ব্যবহৃত ‘ডুয়েল ইন্টারফেজ পলিকার্বনেট’ কার্ডটি অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এখনো সেই অনুমোদন পাওয়ায় যায়নি বলেই প্রিন্ট বন্ধ রয়েছে লাইসেন্সের।

দৈনিক ইত্তেফাকের খবর হলো জাতীয় পার্টির ভেতরকার নেতাদের মধ্যে জোর গুঞ্জন উঠেছে, দলের কো-চেয়ারম্যান রওশন এরশাদকে চেয়ারম্যান ও জিএম কাদেরকে নির্বাহী চেয়ারম্যান নির্বাচিত করা হতে পারে। মহাসচিব পদেও পরিবর্তনের আভাস আছে বলে জানিয়েছেন অনেকে। এ ছাড়া ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ আছে।

 

Exit mobile version