Site icon Mati News

এক রাতের ভেতর সবকিছু পাল্টে গেল: রোদেলা

 

নায়িকা হিসেবে আত্মপ্রকাশ ঘটছে আপনার। চারপাশ থেকে প্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?
রোদেলা জান্নাত জানালেন, আগে খবরটি কাউকে জানাইনি। হঠাৎ করে শুনে সবাই অবাক হয়েছে। শুভেচ্ছা জানিয়েছে। আত্মীয়-স্বজনদের মধ্যে কেউ কেউ খুশি হয়েছে, কেউ কেউ হয়নি। আর চারপাশ থেকে সাধারণ মানুষের প্রতিক্রিয়া অনেক বেশি পাচ্ছি। সবাই শুভকামনা জানাচ্ছে। কিন্তু এতো আমি আশা করিনি। এক রাতের ভেতরে সবকিছু পাল্টে গেল।

অনলাইনে ঘরে বসে আয় করতে এখানে রেজিস্ট্রেশন করুন।

আপনি নিউজ প্রেজেন্টার ছিলেন। ওই পেশা ছাড়লেন কেন? এমন প্রশ্নের জবাবে রোদেলা জান্নাত জানান, দেশের বাইরে যাবার আগে একটা বেসরকারি টেলিভিশনে তিন-চার মাসের মতো নিউজ প্রেজেন্টার হিসেবে কাজ করেছিলাম। আরো অনেকদিন কাজ করার ইচ্ছা ছিল কিন্তু ওই মাসে স্কলারশীপ পেয়ে দেশের বাইরে চলে গেলাম। পরে আর হল না।
‘শাহেনশাহ’ চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হলেন কিভাবে?
‍’শাকিব ভাইয়ের সঙ্গে অনেক আগে পরিচয় হয়েছিল; মালয়েশিয়াতে ওনার এক সিনেমার প্রমোশনের সময়। ওনার অনেক ফ্যানদের মধ্যে সেখানে আমিও ছিলাম। পরে বাংলাদেশে এসে মাঝে-মধ্যে দেখা হত। উনি আমাকে সবসময় অভিনয়ের জন্য উৎসাহিত করতেন।’ কিভাবে আমাকে অভিনয়ের অনুশীলন করা উচিত-সেগুলো আমাকে জানাতেন। এগুলো মাথায় রেখেই আমি এগিয়েছি। তিন-চার মাস আগে উনি বললেন, ‘ক্ল্যাসিকাল ড্যান্সের ব্যাকগ্রাউন্ড দিয়ে তো ফিল্ম হবে না। তুমি চলচ্চিত্র নির্ভর নাচ কর।’”
শাকিব খানের হাত ধরে উঠে আসা নায়িকারা তার বলয় থেকে বেরুতে পারে না। আপনি পারবেন? এ প্রশ্নের উত্তরে রোদেলা বলেন ‘আমি ইতোমধ্যে একটি আলাদা পেশায় আছি। আপাতত ফিল্ম মানে শুধু ‘শাহেনশাহ’ প্রজেক্ট। অনেক সময় দেখা গেল, আমি ভালো করলাম কিন্তু কেউ আমাকে গ্রহণ করল না। আবার অনেক সময় এড়িয়ে গেলাম কিন্তু সাধারণ মানুষ আমাকে খুব পছন্দ করল। এই ছবিটার উপরই অনেক কিছু নির্ভর করছে। ফলে একটা মুভি করার আগেই আমি কিভাবে বলব, আমি কারো বলয়ে থাকব কিনা। উনি আসলে এত বড়মাপের অভিনেতা যে অনেকের মনে হতেই পারে, ওনার সঙ্গেই সবসময় কাজ করব।

অভিনয়ের ক্ষেত্রে কী ধরনের প্রস্তুতি নিয়েছেন?
রোদেলা জান্নাত: প্রত্যেকটা পেশার জন্য আলাদা আলাদা প্রস্তুতি লাগে। ফিল্মের জন্য বেশ লম্বা সময় ধরে আমি নাচ অনুশীলন করেছি। আজকে চিত্রনাট্য হাতে পেয়েছি। চিত্রনাট্য নিয়ে বসেছি; চরিত্র, কস্টিউম নিয়ে ভাবছি।
অভিনয়ে আপনার ব্যাকগ্রাউন্ড কী?
“আমার মঞ্চে কোনো ব্যাকগ্রাউন্ড নেই। কিন্তু ছোট যখন ছিলাম তখন ক্লাসিক্যাল নৃত্য করতাম। ওই সময় বিটিভিতে ছোটদের অনুষ্ঠানে নাচতাম। ওটা ওই পর্যন্তই।”

অভিনয়ে কাকে অনুসরণ করেন? রোদেলার উত্তর: বাংলাদেশের অনেক অভিনেত্রীদের আমি ভালোবাসি। তার মধ্যে আছেন শাবানা ম্যাম, ববিতা ম্যাম, শাবনূর আপু।

Exit mobile version