Site icon Mati News

এগ লোফ ও মিট লোফ রেসিপি

নাস্তা হিসেবে সুস্বাদু ও পুষ্টিকর এগ লোফ ও মিট লোফ রেসিপি দেওয়া হলো। আশা করি ভালো লাগবে।

এগ লোফ রেসিপি

বানাতে কী কী লাগবে

ডিম ৪টি, পাউরুটি ৪ পিস, পেঁয়াজ (কিমা) ১/৪ কাপ, ধনেপাতা ১ টেবিল চামচ, কাঁচামরিচ (কিমা করা) ১ টেবিল চামচ, চিলি সস ১ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, টমেটো কিউব ১টি বাটার ১ টেবিল চামচ, চিজ-গ্রেট করা-১/৪ কাপ, লবণ পরিমাণমতো।

 

যেভাবে বানাবেন

প্রথমে ডিম, পেঁয়াজ, কাঁচামরিচ, ধনেপাতা ও লবণ দিয়ে একসাথে মিশিয়ে ভালো করে বিট করে নিন। পাউরুটি আধা ইঞ্চি করে কিউব করে কেটে নিন। বাটিতে বাটার মেখে ডিমের মিশ্রণটি ঢেলে এর ওপরে পাউরুটির কিউব ভালো করে বিছিয়ে দিন। সস ছড়িয়ে দিয়ে গ্রেট করা চিজ দিয়ে মাইক্রোওয়েভে ৮ মিনিট বেক করুন। ব্যস, হয়ে গেল মজাদার পুষ্টিকর টিফিন কিংবা লাঞ্চ।

 

 

মিট লোফ রেসিপি

মিট লোফ রেসিপি তৈরিতে যা যা লাগবে

গরুর মাংস-কিমা- ১ কাপ, পাউরুটি ৪ পিস, পেঁয়াজ কুচি ১/২ কাপ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, গরম মসলা ১ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, ঘি ২ টেবিল চামচ, চিলি সস ১ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, চিজ গ্রেট করা ১/৪ কাপ।

 

যেভাবে বানাবেন

পাউরুটি পানিতে চুবিয়ে পানি চিপে ফেলে দিন। পাউরুটি, কিমা, পেঁয়াজ, মরিচ, ধনেপাতা কুচি, গরম মসলা ও লবণ েএকসাথে মিথিয়ে ভালো করে মাখুন। ১ চা চামচ ঘি বাটিতে মেখে নিন। মাখানো মিশ্রণটি বাটিতে ঢেলে সমান করে নিন। ওপরে চিলি ও টমেটো সস ছড়িয়ে দিন। গ্রেট করা চিজ মিশ্রটির ওপরে দিয়ে মাইক্রোওয়েভে ৮ মিনিট বেক করুন। এবার পরিবেশন করুন সকালে কিংবা বিকালে।

Exit mobile version