Site icon Mati News

যৌন উত্তেজক ওষুধ খাওয়া কি ঠিক?

যৌন উত্তেজক ওষুধ

শারিরীক দুর্বলতা কাটিয়ে উঠতে অনেকেই যৌন উত্তেজক ওষুধ খেয়ে থাকেন। কিন্তু শরীর ঠিক না করে শুধু দিয়ে কি কোনো কাজ হয়? ওইসব ওষুধ খাওয়া আসলেই কি ঠিক? ওষুধগুলো কি দীর্ঘস্থায়ী সমাধান দেয়?

বিশেষজ্ঞদের পরামর্শ হচ্ছে- যৌন উত্তেজক কোনো ওষুধই দীর্ঘস্থায়ী সমাধান দিতে পারে না। শরীর যদি ঠিক না থাকে, সুস্থ না থাকে, তবে ওষুধ দিয়ে কোনো লাভ নেই। তাছাড়া ওষুধ খেয়ে সাময়িক উপকার পাওয়ায় অনেকেরই ওষুধ নির্ভরতা বাড়তে পারে। তাই চিকিৎসকের পরামর্শ ছাড়া পারতপক্ষে উত্তেজক ওষুধ না খাওয়ায় ভালো। কারণ বারবার এ ধরনের ওষুধ খাওয়ার ফলে স্বাভাবিক উত্তেজনা লোপ পেতে পারে।

তাই প্রয়োজনীয় খাবার আর ব্যায়ামের মাধ্যমে শরীর ঠিক রাখাই বুদ্ধিমানের কাজ। ব্যায়াম শুধু শরীর গঠনে সহায়ক তাই নয়, ব্যায়ামে রক্তনালীতে চর্বি জমতে দেয় না। ফলে হার্টের রক্তনালীতে ব্লক সৃষ্টির ঝুঁকিও কম থাকে।

তাছাড়া পুরুষদের শারীরিক সমস্যার শতকরা ৯০-৯৫ ভাগ মানসিক। আর মানসিক সমস্যার কোন ওষুধের প্রয়োজন হয় না। সামান্য কাউন্সেলিং করলেই সমস্যার সমাধান সম্ভব। বিবাহিত পুরুষদের শারীরিক সমস্যার মধ্যে প্রধান দুটি হচ্ছে- অল্প সময়ে বীর্যপাত ও উত্থিত না হওয়ার সমস্যা। দুটি ক্ষেত্রেই চিকিৎসকের পরামর্শ নিলেই হয়ে যায়।

তবে বিশেষ কিছু ক্ষেত্রে চিকিৎসকেরা ওষুধ সেবনের পরামর্শ দিয়ে থাকেন।

Exit mobile version