Site icon Mati News

রংপুরের খবর : বিদ্যুৎ সংযোগের দাবিতে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ

রংপুরের খবর : নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী ও এলাকাবাসী। রবিবার রাত ৭টার দিকে অবরোধ শুরু করেন তারা। এসময় সড়ক দীর্ঘ যানযটের সৃষ্টি হয়। পরে রাত ৯টার দিকে সংযোগ সচল হলে অবরোধ তুলে নেয় তারা।

শিক্ষার্থীদের অভিযোগ রবিবার দিনভর ঘন ঘন লোডশেডিং এবং বিকাল থেকে বিশ্ববিদ্যালয় এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় পরীক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়ে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন ছাত্রাবাসের শিক্ষার্থীরা ছাড়াও স্থানীয় ছাত্ররা সড়ক অবরোধ করে। রাত ৯টা পর্যন্ত সড়ক অবরোধ চলে। পরে বিদ্যুৎ আসায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় এবং যান চলাচল সচল হয়।
অবরোধে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফিরোজ মিয়া বলেন, যেহেতু এই এলাকায় শিক্ষার্থীরা থাকেন সুতরাং সব সময় এই এলাকায় বিদ্যুৎ থাকা জরুরি। কেননা কোন পরীক্ষা লেগেই থাকে আমাদের। অথচ আজ সারাদিন বিদ্যুৎ নেই।

আরেক শিক্ষার্থী মুনতাসির বলেন, আগামীকাল আমার পরীক্ষা। বিদ্যুৎ না থাকায় পড়াশুনা করতে পারছি না। সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা যেন দ্রুত এই বিদ্যুৎ বিভ্রাটের সমাধান করে কর্তৃপক্ষ।

এ বিষয়ে নেসকোর নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন বলেন, প্রত্যেকটি বিদ্যুতের খুঁটিতে তিনটি ইনসুলেটর থাকে। বজ্রপাতের কারণে একটি খুঁটির তিন ইনসুলেটর ফেটে গিয়েছিল। সংযোগ সচল করতে ওই এলাকার প্রত্যেকটি খুঁটিতে উঠে চেক করতে হয়েছে। তাই সময় লেগেছে। কেন না বাইরে থেকে বুঝার কোন উপায় নেই যে সমস্যাটা কোথায়? রংপুরের

Exit mobile version