Site icon Mati News

২০১৯ সালের এইচএসসি ফলাফল ২০-২২ জুলাই

এইচএসসির এইচএসসি ফলাফল

২০১৯ সালের এইচএসসি ফলাফল  ও সমমানের পরীক্ষার ফলাফল  প্রকাশের জন্য জুলাইয়ের তৃতীয় সপ্তাহকে প্রস্তাব করা হয়েছে। আন্তঃশিক্ষা বোর্ড সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক মঙ্গলবার গণমাধ্যমকে এই তথ্য জানান।

তিনি জানান, আগামী ২০, ২১ ও ২২ জুলাইয়ের যেকোনো একদিন এইচএসসি ফলাফল ও সমমান পরীক্ষার ফল প্রকাশের অনুমোদন চেয়ে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।
সম্ভাব্য এই তিনটি তারিখের মধ্যে যেদিন প্রধানমন্ত্রী সময় দিয়ে সম্মতি দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে। প্রস্তাবটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হচ্ছে।

প্রথা অনুযায়ী, এইচএসসি ফলাফল প্রকাশের দিন প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হয়। এরপর সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী। ফল প্রকাশের দিন দুপুরে শিক্ষা বোর্ডগুলো নিজস্ব ওয়েব সাইটে ফল প্রকাশ করে থাকে।

উল্লেখ্য, এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা গত ১ এপ্রিল ২০১৯ তারিখে শুরু হয়। আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী উচ্চমাধ্যমিক পর্যায়ের এ পরীক্ষায় অংশ নেয়।

Exit mobile version