Site icon Mati News

তাঁদের যত রেকর্ড

রেকর্ড

ক্যারিয়ারের সেরা বছর কাটাচ্ছেন আরিয়ানা গ্রান্দে আর নিকি মিনাজ। ভাঙছেন একের পর এক রেকর্ড, জিতছেন সম্মাননা।

♦ ৩ নভেম্বর মুক্তি পায় প্রকাশের অপেক্ষায় থাকা পঞ্চম স্টুডিও অ্যালবামের টাইটেল ট্র্যাক ‘থ্যাংক ইউ, নেক্সট’। সিঙ্গলটি প্রকাশের পর থেকেই আক্ষরিক অর্থে যেন উড়ছেন গায়িকা। এখন পর্যন্ত ১১টি দেশের টপ চার্টের শীর্ষে জায়গা করে নিয়েছে গানটি। মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম ‘স্পটিফাই’তে এক দিনে গানটি স্ট্রিমিং হয়েছে ৮০ লাখ ১৯ হাজার, যা কোনো গায়িকার জন্য প্রথম। ১৪ নভেম্বর প্রকাশের মাত্র ১১তম দিনে গানটির ১০ কোটি স্ট্রিমিং পূর্ণ হয়। এটিও একটি রেকর্ড। এত কম সময়ে কোটি স্ট্রিমিং হয়নি কোনো গানেই।

♦ সামাজিক যোগাযোগ মাধ্যমেও ঝড় তুলেছে ‘থ্যাংক ইউ, নেক্সট’। এখন পর্যন্ত দেড় কোটির বেশিবার টুইট করা হয়েছে গানটি নিয়ে। এ ছাড়া প্রায় সাড়ে তিন কোটিবার বিভিন্ন প্রসঙ্গে উল্লেখ করা হয়েছে গানটির কথা। এটিও একটি রেকর্ড।

♦ ‘থ্যাংক ইউ, নেক্সট’ মুক্তির পরই বিলবোর্ড হট ১০০-এর শীর্ষে ছিল। এ বছর গ্রান্দে ছাড়া অন্য কোনো গায়িকার গান বিলবোর্ড হট ১০০-এর শীর্ষে জায়গা পায়নি।

♦ এ বছর বিলবোর্ডের ‘ওমেন অব দ্য ইয়ার’ হয়েছেন আরিয়ানা গ্রান্দে। চার বছর আগে বিলবোর্ড থেকেই সেরা নবাগত গায়িকার পুরস্কার জিতেছিলেন তিনি।

♦ এ পর্যন্ত নিকি মিনাজের প্রতিটি অ্যালবাম বিক্রি হয়েছে ৫০ লাখ কপির বেশি। অন্য কোনো নারী র্যাপারের নেই এ রেকর্ড।

♦ বিলবোর্ড হট ১০০-এ এখন পর্যন্ত নিকি মিনাজের ৭৬টি গান স্থান পেয়েছে। মর্যাদাপূর্ণ এই তালিকায় এত গান আর কোনো গায়িকারই নেই। রেকর্ডটি আগে ছিল আরেথা ফ্রাংকলিনের।

♦ নারী র্যাপারের মধ্যে সবচেয়ে বেশি হিট গান এখন নিকি মিনাজের। বিলবোর্ডের আরঅ্যান্ডবি/হিপহপ এয়ারপ্লে চার্টে গায়িকাদের মধ্যে তাঁর গান বেশি জায়গা পেয়েছে।

♦ গানের দুনিয়ায় প্রতিন্দন্দ্বিতা থাকলেও ব্যক্তিগত জীবনে ঘনিষ্ঠ বন্ধু নিকি মিনাজ ও আরিয়ানা গ্রান্দে। একসঙ্গে বেশ কয়েকবার বিভিন্ন অনুষ্ঠানে পারফরম করেছেন দুজন। এ ছাড়া গ্রান্দের অ্যালবাম ‘সুইটনার’-এ ‘দ্য লাইট ইজ কামিং’ সিঙ্গলটি একসঙ্গে গেয়েছেন দুজন।

Exit mobile version