Site icon Mati News

ত্বকের জন্য টমেটো ও বেসনের ফেসপ্যাক

মুখ ব্রণ ও র‌্যাশ ভরে যাচ্ছে? ছোপ দাগ নিয়ে জেরবার? এ ক্ষেত্রে ভরসা রাখা যায় টমেটো ও বেসনের ফেসপ্যাক এর ওপর। টমেটো ও বেসনের ফেসপ্যাক ত্বকের ট্যান এবং কালচে দাগ হালকা করে।

আবার টমেটোর ভিটামিন সি ও অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান বলিরেখা দূর করে।

একটা ছোট পাকা টমেটো ব্লেন্ড করে নিন। দুই টেবিল চামচ বেসন মিশিয়ে মুখে লাগান। মিনিট দশেক পর ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই-তিনবার এ প্যাক ব্যবহার করতে পারেন।

দুই টেবিল চামচ টমেটোর রসে দুই টেবিল চামচ বেসন এবং এক চা চামচ টক দই মেশান। মুখ প্রথমে ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করে ফেসপ্যাকটি লাগিয়ে নিন। শুকিয়ে গেলে হালকা গরম পানিতে মুখ ধুয়ে ফেলুন। ব্রণ ও দাগ কমাতে সপ্তাহে দুবার ব্যবহারই যথেষ্ট।

একটি টমেটো ধুয়ে পিষে নিন। একটি পাত্রে টমেটো পেস্টের সঙ্গে এক চা চামচ হলুদ গুঁড়ো, এক টেবিল চামচ বেসন এবং দুই চা চামচ লেবুর রস মিশিয়ে প্যাক বানান। ১০ মিনিট মুখে রেখে কুসুম গরম পানিতে ধুয়ে ফেলুন। যাদের ত্বক শুষ্ক, তারা লেবুর রসের পরিবর্তে টক দই ব্যবহার করুন। মাসে দুবার ব্যবহার করতে পারেন এ ফেসপ্যাক।

এক চা চামচ বেসনের সঙ্গে আধা চা চামচ লেবুর রস এবং এক চা চামচ টমেটোর পাল্প মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট রেখে দিন। এরপর কুসুম গরম পানিতে ধুয়ে মুছে নিন। শেষে ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না।

Exit mobile version