Site icon Mati News

এ সব কৌশলেই পর্নোগ্রাফি নেশা থেকে সন্তানকে দূরে রাখুন

কর্মব্যস্ত যুগ, সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলা প্রযুক্তির হাতছানি। জীবনের এই দুই বিষয় কেবল বড়দের নয়, প্রভাবিত করে ছোটদেরও। সোশ্যাল সাইট থেকে শুরু করে নানা অ্যাপ— ইন্টারনেটের আশীর্বাদে আমাদের বেঁচে থাকাকে অনেক রঙচঙে ও সহজ-সামাজিক করে তুলছে বটে, কিন্তু এ সবের হাত ধরেই আবার শিশু বা কিশোর বয়স পৌঁছে যাচ্ছে পর্ন সাইটের দিকেও। নিয়ন্ত্রণ করতে না পেরে ক্রমশ শিকার হচ্ছে তার। কেউ বা সরাসরি অংশ নিচ্ছে চাইল্ড পর্নোগ্রাফিতে। আপনার সন্তানও এমন কোনও অভ্যাসের শিকার হয়ে পড়েনি তো?

সারা দিনের ব্যস্ততা ও কাজকর্মের মাঝে সন্তানের সব গতিবিধি ও কম্পিউটার বা মোবাইলে খুটখুটের প্রতি নজর দিতে পারেন না অনেক অভিভাবকই। সেই সুযোগটাও অনেক সময়ই কাজে লাগায় সন্তান। এমনিতেই বয়ঃসন্ধিতে পৌঁছনোর পর শারীরিক নানা পরিবর্তনের সঙ্গে মানসিক পরিবর্তনের শিকার হয় কিশোর-কিশোরীরা। আর তখনই পর্নোগ্রাফিরনেশার শিকার হতেই পারে তারা, কখনও নিছকই কৌতূহলের বশে আবার কখনও অজান্তেই।

আপনার চোখের সামনে থাকাকালীন তো কিছুটা খেয়াল রাখতেই পারছেন, কিন্তু যখন চোখের আড়ালে থাকছে সন্তান, তখন? ‘চাইল্ড পর্নোগ্রাফি’ সারা বিশ্বে নিষিদ্ধ হলেও মোবাইল বা কম্পিউটারের দৌলতে সে সবের শিকার হচ্ছে না তো সন্তান? অকারণ ভয় পেয়ে বা শাসন করে কিন্তু এই অভ্যাস তাড়ানোর নয়। তার চেয়ে কিছু কৌশল অবলম্বন করলে এ সবের থেকে দূরে রাখুন সন্তানকে।

বন্ধুত্বের কৌশলেই সন্তানের মোবাইল ও ল্যাপটপে নজর রাখুন।

সন্তানের বন্ধু হয়ে উঠুন প্রথম থেকেই।

Exit mobile version