Site icon Mati News

টিনএজার টিপস : ইন্সট্যান্ট গ্লো পেতে কাজে লাগাও পেঁপের ফেসপ্যাক

ফেসপ্যাক

বর্ষার ম্যাড়মেড়ে আবহাওয়ায় তোমার মুখের ঔজ্জ্বল্য কি কমে যাচ্ছে? এবার তোমার মুখের হারানো গ্লো-কে ইনস্ট্যান্টলি ফিরিয়ে আনতে আমরা নিয়ে এলাম পেঁপের হরেক ফেসপ্যাকের সন্ধান।

বর্ষার ম্যাড়মেড়ে আবহাওয়ায় তোমার মুখের ঔজ্জ্বল্য কি কমে যাচ্ছে? বাজার থেকে একগাদা টাকা দিয়ে দামি-দামি ফেসপ্যাক কিনেও কিছু লাভ হচ্ছে না তো? এবার তোমার মুখের হারানো গ্লো-কে ইনস্ট্যান্টলি ফিরিয়ে আনতে আমরা নিয়ে এলাম পেঁপের হরেক ফেসপ্যাকের সন্ধান।

 

১। পেঁপে ও কলার ফেসপ্যাক—

১/২ কাপ পাকা পেঁপে ও ১/২ কাপ পাকা কলার টুকরো নিয়ে ব্লেন্ডারে মিশিয়ে নাও। এর সঙ্গে মধু মেশাতে পার। এবার পেস্টটা ভাল করে মুখে মেখে শুকিয়ে না-যাওয়া পর্যন্ত অপেক্ষা করো। তারপর হালকা গরম জলে মুখ ভাল করে ধুয়ে নাও। একদিন ছাড়া একদিন যদি নিয়ম করে এটা ব্যবহার করতে পার, তা হলে তোমার মুখের জেল্লাই খুলে যাবে!

 

২। পেঁপে ও লেবুর ফেসপ্যাক—

১/৪ কাপ পাকা পেঁপে, ১ চামচ পাতিলেবুর রস নিয়ে ভাল করে পেস্ট তৈরি করো। মুখে ভাল করে মেখে না শুকোনো অবধি অপেক্ষা করো। সপ্তাহে তিনবার ব্যবহার করতে পার। উপকার পাবে।

 

৩। পেঁপে ও মধুর ফেসপ্যাক—

১/২ কাপ পাকা পেঁপে ও ২ চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে মেখে নিতে পারো। মুখকে যদি ইনস্ট্যান্ট জেল্লা দিতে চাও, তাহলে এর থেকে ভাল ফেসপ্যাক কিন্তু আর পাবে না! আর এই ফেসপ্যাকের সঙ্গে ইচ্ছে হলে অল্প দুধও মিশিয়ে নিতে পারো। ওতে তোমার মুখের জেল্লা আরও খোলতাই হবে। এটা কিন্তু রোজই ট্রাই করতে পারো।

 

৪। পেঁপে ও টমেটোর ফেসপ্যাক—

১/২ কাপ পেঁপের টুকরো আর অর্ধেক টম্যাটো নিয়ে পেস্ট করে নাও। তারপর মুখে মেখে আধঘণ্টা মতো অপেক্ষা করো। এরপর ঠান্ডা জল দিয়ে মুখ ভাল করে ধুয়ে নাও. নিজেই তফাতটা বুঝতে পারবে।

Exit mobile version