Site icon Mati News

ভোটাধিকারসহ বিভিন্ন দাবীতে যুক্তরাজ্য ‘প্রবাসীর ইশতেহার’ ঘোষণা

লন্ডন :: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের সকল রাজনৈতিক দল ও জোটের নির্বাচনী ইশতেহারে প্রবাসীদের ভোটাধিকারসহ যৌক্তিক সকল দাবী দাওয়া সংযুক্ত করার জন্য যুক্তরাজ্য থেকে প্রবাসীর ইশতেহার ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার লন্ডন সময় বিকাল পাচঁটায় সামাজিক সংগঠন ফ্রেন্ডস হেল্পিং সোসাইটির উদ্যোগে লন্ডন বাংলা প্রেসক্লাবের কনফা‌রেন্স রুমে সংবাদ স‌ন্মেল‌নে এই ইশতেহার ঘোষণা করা হয়।

প্রবাসীর ইশতেহারে প্রথমেই যে দল বা জোট ক্ষমতায় যাক না কেন অবিলম্বে প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করার আহবান জানানো হয়। তাছাড়া বিশ্বের যে যে দেশে বাংলাদেশ দূতাবাস রয়েছে, সেখানে হয়রানিমুক্ত ও গতিশীল সেবা নিশ্চিত করা, এয়ারপোর্টে অযথা হয়রানি না করা, দেশে থাকা প্রবাসীদের পরিবার ও সম্পদের নিরাপত্তা বিধান, কোন প্রবাসী ক্ষতিগ্রস্থ হয়ে দেশে ফেরত গেলে তার পুনর্বাসনের ব্যাবস্থা করা, বিদেশে মৃত্যুবরণ করা বিত্তহীন প্রবাসীর লাশ সরকারী খরচে দেশে নেওয়া, সহজ শর্তে প্রবাসীদের সরকারী দেওয়া ও বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি করার দাবী জানা‌নো হয় সংবাদ স‌ন্মেল‌নে।

সংগঠ‌নের আন্তর্জাতিক সম্পাদক মিজানুর রহমানের প‌রিচালনায় সংবাদ স‌ন্মেল‌নে লিখিত বক্তব্য রা‌খেন সাধারণ সম্পাদক সাংবা‌দিক সাইদুল ইসলাম। সংবাদ স‌ন্মেল‌নে বক্তব্য রা‌খেন টাওয়ার হ্যাম‌লেটস কাউন্সিলের সা‌বেক ডেপু‌টি মেয়র অহিদ আহমদ, সাংবা‌দিক মুন‌জের আহমদ চৌধুরী, সংগঠ‌নের সভাপতি শাহ আলম, শামীম আহমেদ, খুরশেদ আলম রিকু, রাশেদ আহমেদ, জালাল আহমদ জিলানী প্রমুখ।

Exit mobile version