Site icon Mati News

যৌন হেনস্তার শাস্তি পেলেন সাজিদ খান


যৌন হেনস্তার অভিযোগে চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও অভিনেতা সাজিদ খানকে সাজা দেওয়া হয়েছে। তাকে এক বছরের জন্য বরখাস্ত করেছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ)। 

বুধবার বার্তা সংস্থা এএনআইয়ের টুইট থেকে এ তথ্য দেওয়া হয়। এক বছর পর আবারও বিষয়টি খতিয়ে

দেখবে কমিটি। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে, সাজিদকে সদস্যপদ ফিরিয়ে দেওয়া হবে কি না। বিষয়টি জানিয়ে সাজিদ খানকে চিঠি দেওয়া হয়েছে।

এর আগে সাজিদ খান #মিটু বিতর্কে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেন অভিনেত্রী সালোনি চোপড়া, র‍্যাচেল হোয়াইট ও সাংবাদিক করিশ্মা উপাধ্যায়। এরপর গত নভেম্বরে আইএফটিডিএ থেকে সাজিদ খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।

সেই নোটিশে বলা হয়, আপনার লজ্জাজনক কাজগুলোর জন্য ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সম্মানহানি হয়েছে। এ ব্যাপারে আপনার কাছ থেকে বক্তব্য চাওয়া হচ্ছে।

 

আইএফটিডিএ থেকে পাঠানো নোটিশের জবাব দেন সাজিদ খান। তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন। জবাব পাওয়ার পর আইএফটিডিএ একটি কমিটি গঠন করে।

অভিনেত্রী সালোনি জানান, পরিচালকের সঙ্গে কাজ করার সময় তিনি তার ওপর শারীরিক, মানসিক ও যৌন নির্যাতন করেন।

র‍্যাচেল জানিয়েছিলেন, একটা চরিত্রে অভিনয় সময় সাজিদ তাকে ৫ মিনিটে সিডিউস (যৌন উত্তেজিত) করতে বলেছিলেন। করিশ্মা জানান, সাজিদ তাকে জোর করে চুমু খেতে চেয়েছিলেন।

 

Exit mobile version