Site icon Mati News

ঘরের পিঁপড়া দূর করবেন যেভাবে

পিঁপড়া এখন বড় একটি সমস্যা। পিঁপড়া বেড়ে গেলে আর শান্তি নেই। যেখানেই এক টুকরো খাবার রাখ হোক না কেন, পিঁপড়ার দল সেখানে ভিড় করবেনই। তাই জেনে নিন পিঁপড়া দূর করবেন যেভাবে ।

পিঁপড়া দূর করবেন যেভাবে

ভিনেগার

পিঁপড়া তাড়াতে ভিনেগার খুব কাজ দেয়। ভিনেগার দিয়ে পিঁপড়া দূর করবেন যেভাবে- যে কোনো ভিনেগার ব্যবহার করতে পারেন। সমপরিমাণ ভিনেগার আর পানি মিশিয়ে স্প্রে বোতলে রাখুন। রান্নাঘর, খাবার টেবিলসহ যেখানে পিঁপড়ার উৎপাত বেশি ছিটিয়ে দিন। আস্তে আস্তে পিঁপড়া দূর হবে।

বোরিক অ্যাসিড

বোরিক অ্যাসিড ছিটালে পিঁপড়ে মারা যায়। যেখানে পিঁপড়ে বেশি থাকবে সেখানে বোরিক অ্যাসিড ছিটিয়ে দিন। চাইলে বোরিক অ্যাসিডের সঙ্গে চিনির সিরাপ মিশিয়ে পিঁপড়া মারার ফাঁদ তৈরি করা যায়।

লেবুর রস

লেবুর রসের সঙ্গে পানি আর কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে স্প্রে বোতলে রাখুন। রান্নাঘর আর খাবার টেবিলে নিয়মিত স্প্রে করুন। পিঁপড়া দূরে পালাবে।

দারুচিনি ও মরিচ

বাড়ির বাইরে, জানালা, দরজা ও দেয়ালের ছিদ্রে গোলমরিচ, লাল মরিচ গুঁড়া ও দারুচিনি গুঁড়া ছড়িয়ে দিন। এতে পিঁপড়ারা ঘরে ঢুকতে পারবে না।

লবণ

চায়ের চামচের চার চামচ লবণ এক লিটার পানিতে গুলে রান্নাঘর, মেঝে ও খাবার টেবিল ভালো করে মুছুন। এতে পিঁপড়ার পাশাপাশি মাছির উপদ্রবও অনেক কমে যাবে।

Exit mobile version