Site icon Mati News

প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির এসাইনমেন্ট : ৬ সপ্তাহের বাড়ির কাজ

প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির এসাইনমেন্ট

প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির এসাইনমেন্ট (২০২১) বা বাড়ির কাজ দেয়া হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ) সম্প্রতি শিক্ষার্থীদের জন্য ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন পাঠপরিকল্পনা ও বাড়ীর কাজ ২০২১ প্রণয়ন করেছে।


পঞ্চম শ্রেণির অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা ২০২১ (৬ সপ্তাহের) :
পঞ্চম শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের বাংলা, ইংরেজি এবং গণিত বইয়ের ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা বা সংক্ষিপ্ত সিলেবাস প্রণয়ন করা হয়েছে। সিলেবাসে ২৯ মে ২০২১ থেকে ৮ জুলাই ২০২১ পর্যন্ত সময়ের সিলেবাস দেয়া হয়েছে এবং তারিখভিত্তিক শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ের পাঠ দেওয়া হয়েছে।
> পঞ্চম শ্রেণির ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা ২০২১ ডাউনলোড (pdf)

 



৬ সপ্তাহের পঞ্চম শ্রেণি অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা ২০২১ ও বাড়ির কাজ / এসাইনমেন্ট (বিষয়ভিত্তিক) কপির একাধিক ডাউনলোড লিংক এখানে দেয়া হয়েছে।

পঞ্চম শ্রেণির বাংলা এসাইনমেন্ট / বাড়ির কাজ (৬ সপ্তাহের) :

পঞ্চম শ্রেণীর আমার বাংলা বইয়ের ২০২১ সালের ছয় সপ্তাহের পরীক্ষামূলক বাড়ির কাজ হিসেবে ৩৯ টি কাজ দেয়া হয়েছে। এর মধ্যে অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন তারিখে উল্লেখিত ২৮ টি বাড়ির কাজ সম্পন্ন করতে হবে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের।
বাংলা বাড়ির কাজ সম্পন্ন করার জন্য শিক্ষার্থীরা শিক্ষক অভিভাবক এবং পরিবারের অন্যান্য সদস্যদের সহযোগিতা নিতে পারবে।

বাংলা এসাইনমেন্ট ডাউনলোড লিংক : http://matinews.com/wp-content/uploads/2021/05/Class-5-Assignment-Homework-Bangla-6th.pdf

ইংরেজি এসাইনমেন্ট ডাউনলোড লিংক :http://matinews.com/wp-content/uploads/2021/05/Class-5-Assignment-Homework-English-6th.pdf




পঞ্চম শ্রেণির গণিত এসাইনমেন্ট / বাড়ির কাজ (৬ সপ্তাহের) :

সংক্ষিপ্ত সিলেবাস অধ্যায়ন করার পর পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা প্রাথমিক গণিত বইয়ের নির্ধারিত পরীক্ষামূলক বাড়ির কাজ সম্পন্ন করে সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি অনুসরণ করে যথাসময়ে জমা প্রদান করবে।

গণিত এসাইনমেন্ট ডাউনলোড লিংক : http://matinews.com/wp-content/uploads/2021/05/Class-5-Assignment-Homework-Math-6th.pdf

পঞ্চম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট / বাড়ির কাজ (৬ সপ্তাহের) :

তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীদের প্রাথমিক বিজ্ঞান বই থেকে ২০২১ সালের ছয় সপ্তাহের পরীক্ষামূলক বাড়ির কাজ হিসেবে আটটি বাড়ির কাজ দেওয়া হয়েছে। তৃতীয় শ্রেণির প্রাথমিক বিজ্ঞান বইয়ের বিভিন্ন অধ্যায়ে থেকে অভ্যন্তরীণ পাঠ পরিকল্পনা সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী তৃতীয় শ্রেণীর বিজ্ঞান বিষয়ের এই বাড়ির কাজ গুলো নির্ধারণ করে প্রকাশ করা হয়েছে।
শিক্ষার্থীরা তাদের নির্ধারিত পাঠ পরিকল্পনা অনুযায়ী পাঠ গ্রহণের পর মূল্যায়নের জন্য নির্ধারিত পরীক্ষামূলক বাড়ির কাজ গুলো সম্পন্ন করে সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট জমা দিবেন।

বিজ্ঞান এসাইনমেন্ট ডাউনলোড লিংক :http://matinews.com/wp-content/uploads/2021/05/Class-5-Assignment-Homework-Science-6th.pdf

পঞ্চম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট / বাড়ির কাজ (৬ সপ্তাহের) :
বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট ডাউনলোড লিংক :http://matinews.com/wp-content/uploads/2021/05/Class-5-Assignment-Homework-BGS-6th.pdf

পঞ্চম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট / বাড়ির কাজ (৬ সপ্তাহের) :
ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট ডাউনলোড লিংক :http://matinews.com/wp-content/uploads/2021/05/Class-5-Assignment-Homework-Islam-6th.pdf

এর আগে, ২০২১ সালের মে মাসের প্রথমদিকে পঞ্চম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের দুই সপ্তাহের পরীক্ষামূলক বাড়ির কাজ এবং অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা প্রকাশ করেছিল জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ)।


Exit mobile version