Site icon Mati News

চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচ নিষিদ্ধ নেইমার

চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচ নিষিদ্ধ নেইমার

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন নেইমার। মোনাকোর বিপক্ষে শিরোপা নিশ্চিতের ম্যাচে দ্বিতীয়ার্ধে নামের মাঠে। পরের ম‌্যাচে মাঠে নামার আগেই খারাপ খবর পেলেন নেইমার। চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি। তার মানে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের শুরুর তিন ম্যাচে দর্শক থাকতে হবে তাকে।

নেইমারের ওই দর্শক হওয়ায় তার জন্য কাল হয়েছে। ইনজুরির কারণে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে খেলতে পারেননি নেইমার। তবে তার দল পিএসজি ম্যানইউয়ের মাঠ থেকে ২-০ গোলে জিতে ফেরে। দ্বিতীয় লেগে পিএসজির মাঠে ৩-১ গোলে জেতে ম্যানইউ। শেষ ষোলো থেকে বিদায় করে দেয় পিএসজিকে। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে শেষ আটে ওঠে ম্যানইউ।

ওই ম্যাচে শেষ সময়ে পেনাল্টি থেকে গোল করে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগের দলটি। ওই পেনাল্টি নিয়ে কথা ওঠে অনেক। নেইমারও প্রকাশ করেন ক্ষোভ। নিজের ইনস্টাগ্রামে লেখেন, ‘এটা অন্যায়। এমন চারজনকে ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে, যারা ফুটবল বোঝেন না। হাত পেছনে থাকলে হ্যান্ডবল হয় কিভাবে?’ একটা গালিও দেন নেইমার।

উয়েফা কাছে তাই নেইমারের নামে অভিযোগ আসে। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানায়, বিষয়টি খতিয়ে দেখা হবে। উয়েফা এবার তাকে দিল বড় ওই শাস্তি। চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য নেইমার বার্সেলোনা ছেড়ে প্যারিসে এসেছেন। দুই মৌসুমে ইনজুরি নিয়ে মাঠের বাইরে থেকে দলের ব্যর্থতা দেখলেন। সামনের মৌসুম শুরুর আগেই ধাক্কা খেলেন তিনি। ওদিকে পিএসজি ছাড়ার গুঞ্জনে আছে নেইমারের নামে। এই নিষেধাজ্ঞা দল বদলের বাজারে হয়তো তার দামও কমিয়ে দিল।

Exit mobile version