Site icon Mati News

এটা আমার জন্য সত্যিই সৌভাগ্যের বিষয় : ফারজানা রিক্তা

এটা আমার জন্য সত্যিই সৌভাগ্যের বিষয় : ফারজানা রিক্তা

বিজ্ঞাপনে মডেল হিসেবে ফারজানা রিক্তা  যাত্রাটা বেশ রাজকীয় ছিল। কারণ আজ থেকে প্রায় এক দশক আগে অমিতাভ রেজার নির্দেশনায় গ্রামীণফোনের পরপর পাঁচটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছিলেন তিনি। সেই সময়ে মডেল হিসেবে এ কাজগুলো রিক্তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

এরপর আরো অনেক বিজ্ঞাপনেই মডেল হিসেবে কাজ করেছেন তিনি। এর পাশাপাশি নাটক সিনেমাতেও অভিনয় করেছেন। সর্বশেষ গত বছরের শুরুর দিকে রিক্তা নাফিজের নির্দেশনায় একটি বহুজাতিক প্রতিষ্ঠানের আলমারির বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন। এক বছর বিরতির পর আবারো এ পর্দাকন্যা নতুন বিজ্ঞাপনে কাজ করলেন। প্রথমবারের মতো তিনি রেদওয়ান রনির নির্দেশনায় এয়ারটেলের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন।

মঙ্গলবার রাজধানীর প্রিয়াংকা শুটিং হাউজে বিজ্ঞাপনটির শুটিং হয়েছে। এ  বিজ্ঞাপনটির গল্প বিস্তৃত হয়েছে আন্তর্জাতিক মা দিবসকে কেন্দ্র করে। বিজ্ঞাপনের গল্পে একজন মায়ের ভূমিকায় দেখা যাবে ফারজানা রিক্তাকে। আন্তর্জাতিক মা দিবসর গল্পের বিজ্ঞাপনে কাজ করা প্রসঙ্গে ফারজানা রিক্তা বলেন, এটা আমার জন্য সত্যিই সৌভাগ্যের বিষয় যে মা দিবসকে কেন্দ্র করে গল্পের ভিত্তিতে নির্মিত বিজ্ঞাপনে আমি মডেল হিসেবে কাজ করেছি। আমি বিশেষ ধন্যবাদ দিতে চাই রেদওয়ান রনি ভাইকে। কারণ তিনি আমাকে এই বিজ্ঞাপনে কাজ করার সুযোগ করে দিয়েছেন।

তার নির্দেশনায় এই প্রথম বিজ্ঞাপনে কাজ করে আমি ভীষণ মুগ্ধ। তার পুরো ইউনিটের আন্তরিকতাও আমাকে মুগ্ধ করেছে। মা দিবস উপলক্ষে সকল মায়ের প্রতি আমার শ্রদ্ধা, ভালোবাসা। এয়ারটেলের নতুন এই বিজ্ঞাপনটি দর্শকের ভালো লাগবে। এদিকে ফারজানা রিক্তা বর্তমানে বেশ কিছু ধারাবাহিক নাটকে কাজ করা নিয়ে ব্যস্ত আছেন। যেসবের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে জাহিদ হাসান পরিচালিত মাছরাঙ্গা টিভিতে প্রচার চলতি ‘ডন’, দেশ টিভিতে শাহীনের ‘দুলাভাই জিন্দাবাদ’, এটিএন বাংলায় ওয়ালিদের ‘জলে ভেজা রং’ এবং নাগরিক টিভিতে শামীম জামানের ‘চিটার ডটকম’। ফারজানা রিক্তাকে চরচ্চিত্রে প্রথম দেখা যায় বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’ সিনেমাতে। নায়করাজ রাজ্জাকের আগ্রহে তাকে এই সিনেমাতে নেয়া হয়েছিলো। পরবর্তীতে রিক্তা অরুণ চৌধুরীর ‘আলতাবানু’ সিনেমাতে বানু চরিত্রে অভিনয় করেও দর্শককে মুগ্ধ করেন।

Exit mobile version