Site icon Mati News

শিশুটির দু’লাইনের চিঠিতে সবার চোখে পানি

শিশুটির দু’লাইনের চিঠিতে সবার চোখে পানি

ক্রিসমাস মানেই শিশুদের কাছে খেলনা আর খাবার, কিন্তু এই চিঠি মানুষকে মুদ্রার ওপিঠ দেখতে বাধ্য করেছে

ডিসেম্বর মানেই ক্রিসমাস। খ্রিস্টানদের ধর্মীয় উৎসব হলেও আজকাল যেকোনো ধর্মীয় উৎসবে সবার অংশগ্রহণ দেখা যায়।

তাই একের উৎসব মানে সবার উৎসব। ডিসেম্বর মানেই আবার নতুন বছরের আগমনী বার্তা। এ উৎসবের অপেক্ষায় থাকে শিশুরা। ক্রিসমাস মানেই নতুন নতুন উপহার, খেলনা আর মজার সব খাবার। সান্তা ক্লসের দেখা পেলেই হলো। শিশুদের আনন্দের শেষ নেই। কিন্তু ক্রিসমাসের আগেই সান্তা ক্লসের কাছে লেখে এক শিশুর চিঠি গোটা ইন্টারনেটকে কাঁদিয়ে চলেছে।

শিশুটির চিঠি পড়ে কাঁদতে হবে

সাধারণত আমরা যেটা ভাবি.

বিশ্বজুড়ে খ্রিস্টান ধর্মাবলম্বীদের এই উদযাপনে শিশুরা সান্তা ক্লসের কাছ থেকে দারুণ সব খেলনা উপহার চায়। কিন্তু টেক্সাসের এক স্কুলে এই ৭ বছর বয়সী শিশুর চাওয়া সম্পূর্ণ ভিন্ন।

সান্তা ক্লসের কাছে লেখা তার চিঠি ইন্টারনেট ভাইরাল হয়েছে। সবার হৃদয় ভেঙে দিয়েছে।

মাত্র দুই লাইনে রেখে চিঠিটি শেয়ার করেছেন মন্টি ক্রিস্টো এলিমেন্টারি স্কুলে শিক্ষক রুথ এস্পিরিকুয়েটা। প্রিয় সান্তা ক্লজের কাছে সে এই ক্রিসমাসে কিছুই চায় না। তার দরকার দুটো জিনিস- একটা কম্বল আর খাবার।

এস্পিরিকুয়েটা ফেসবুকে চিঠিটি শেয়ার করে লিখেছেন, এট আমার মন ভেঙে দিয়েছে। যখন আপনার শিক্ষার্থী খাবার আর কম্বলের অভাবে রয়েছে, কিংবা খেলনার বদলে সে একটা বিছানা চায়। শিক্ষক হিসেবে আমার হৃদয় ভেঙে গেছে। আশা করি আমি তার ক্রিসমাসের অন্তত একটি ইচ্ছা তো পূরণ করতে পারবো।

ইন্টারনেটে শেয়ার হওয়ামাত্র মানুষ হুমড়ি খেয়ে পড়েছে তাকে সহায়তা দেওয়ার জন্য। কেউ কম্বল দিতে চেয়েছেন, অনেকে খেলনাসহ প্রয়োজনীয় জিনিসপত্র দিতে চান বাচ্চাটিকে।

এ সুযোগে কিছু অবিবেচক মানুষ আবার ঠাট্টাও করেছেন। তারা ওই শিশুটির মা-বাবাকে দোষারোপ করছেন। তাদের কথা হলো, যারা নিজেরাই ঠিকমতো চলতে পারেন না, তারা কেন এই শিশুদের পৃথিবীতে আনেন?

সবমিলিয়ে শিশুটির এই চিঠি অতি আনন্দের মাঝেও এক অন্য ভুবনের কথা মনে করিয়ে দিচ্ছে। যারা অনাহারে, অর্ধাহারে দিন কাটাচ্ছেন, ক্রিসমাসটা কিন্তু তাদের জন্যেও। এ কথা সবারই মাথায় রাখতে হবে।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Exit mobile version