Site icon Mati News

জন্মদিনে তামান্না tamanna bhatia আজকর প্রিয়মুখ

১৯৮৯ সালে ২১ ডিসেম্বর জন্ম ‘বাহুবলী’ অভিনেত্রী তামান্না ভাটিয়ার tamanna bhatia । ২৯ বছর বয়সী এই তারকা ২০০৫ সালে ১৫ বছর বয়সে নায়িকা হিসেবে অভিনয়জীবন শুরু করেন। প্রথম ছবি ‘চান্দ সা রোশন চেহারা’। 

মুম্বাইয়ে জন্ম নেওয়া তামান্না স্কুলজীবন শেষ করেন ম্যাকেঞ্জি কুপার এডুকেশনাল ট্রাস্ট স্কুলে। বাবা একজন হীরা ব্যবসায়ী। 

 

তামান্না ভাটিয়ার tamanna bhatia ডাক ‘তাম্মু’। গায়ের রঙের কারণে বন্ধুরা ডাকেন ‘মিল্ক বিউটি’ নামে। 

তামান্না ভাটিয়াকে ২০০৫ সালে প্রথম মডেল হিসেবে দেখা যায় প্রথম ইন্ডিয়ান আইডল অভিজিৎ সাওয়ান্তের মিউজিক ভিডিও ‘লাফজো মে ক্যাহনা সাকু’-তে। 

 

বলিউড, তেলেগু, তামিল অভিনেত্রী তামান্না মুম্বাইয়ের পৃথিবী থিয়েটারে এক বছর কাজ করেন।

প্রয়াত বলিউড অভিনেত্রী শ্রীদেবীর নামে চালু এ বছরের জি অপসরা অ্যাওয়ার্ড পান তামান্না। এ ছাড়া তাঁর ঝুলিতে আছে আরও অনেক পুরস্কার।

 

বাহুবলীর অবন্তিকার সঙ্গে ভারতের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তানি ক্রিকেট তারকা আবদুর রাজ্জাকের সঙ্গে প্রেম ও বিয়ের গুঞ্জন শোনা গিয়েছিল।ভারতের স্বাধীনতাসংগ্রামী নরসিমহা রেড্ডির জীবনী নিয়ে ‘সাই রা নরসিমহা রেড্ডি’ ছবিতে বলিউডের ‘বিগ বি’ অমিতাভ বচ্চন ও দক্ষিণের মেগা স্টার চিরঞ্জীবীর সঙ্গে অভিনয় করছেন ‘রেবেল’ অভিনেত্রী তামান্না ভাটিয়া।

২০১৫ সাল তামান্না tamanna bhatia তার জুয়েলারি ব্র্যান্ড উইটেনগোল্ড প্রকাশ করেন

বাহুবলী ও বাহুবলী ২-এ অভিনয় করে সিনেবোদ্ধাদের প্রশংসা কুড়িয়েছেন তামান্না। ছবি দুটো ভারতীয় ছবির আঞ্চলিক সীমারেখা ছিন্ন করে সর্বজনীনতা আদায় করে নেয়। ছবি: টুইটার

তামান্না মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাসের কেইসেই বিশ্ববিদ্যালয় থেকে অনারারি ডক্টরেট ডিগ্রি পান।

 

কাল্লোরি, হ্যাপি ডে’জ, কান্দেন কাদালাই, হিম্মতওয়ালা, বেঙ্গল টাইগারসহ অনেক ছবিতে অভিনয় করলেও বাহুবলীর কারণে পান দুনিয়াজোড়া খ্যাতি।

Exit mobile version