মোস্তাফিজ ৪ বছর পর ডিপিএলে ফিরছেন

দীর্ঘ ৪ বছর পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে (ডিপিএল) ফিরছেন তারকা পেসার মোস্তাফিজুর রহমান। ডিপিএলে এই  বাঁহাতি পেসারকে দেখা যাবে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের জার্সিতে। প্লেয়ার্স ড্রাফট থেকে মোস্তাফিজকে নিয়েছিল শাইনপুকুর। সব ঠিক থাকলে আজ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মাঠে নামবেন ‘কাটার মাস্টার’ খ্যাত মোস্তাফিজ। আগামী ১১ই এপ্রিল খেলাঘর সমাজকল্যাণ সমিতির বিপক্ষেও খেলার কথা তার।

মোস্তাফিজ সর্বশেষ খেলেছেন গত ৮ই মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে। নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফেরার পর বিয়ে-শাদী নিয়েই ব্যস্ত ছিলেন ছিলেন তিনি। গাজী ক্রিকেটার্সের বিপক্ষে ম্যাচ সামনে রেখে গতকাল অনুশীলনে ঘাম ঝরান মোস্তাফিজ। ৪ বছর পর হঠাৎ তার ডিপিএল খেলার কারণ জানতে চাইলে বাঁহাতি পেসার বলেন, ‘বিশ্বকাপ সামনে রেখে যে ক্যাম্প শুরু হবে, ভাবছি তার আগে আমার ম্যাচ অনুশীলন করা দরকার।

ম্যাচ খেলার চেয়ে ভালো অনুশীলন আর কিছু হতে পারে না। যে ম্যাচই হোক, ভালো  খেললে আত্মবিশ্বাস ভালো থাকে। অনেক দিন হলো ম্যাচ খেলছি না। প্রিমিয়ার লীগে ভালো খেললে আশা করি আত্মবিশ্বাস বাড়বে। পাশাপাশি ফিটনেস ঠিক রাখতেও এটি কাজে দেবে।’
ডিপিএলে মোস্তাফিজের দল শাইনপুকুরের অবস্থা খুব একটা ভালো নয়। ৯ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে দলটি। এমন পরিস্থিতিতে মোস্তাফিজকে পেয়ে আশায় বুক বাঁধছেন শাইনপুকুর অধিনায়ক সোহরাওয়ার্দী শুভ। বাঁ-হাতি স্পিনার  বলেন, ‘সুপার লীগের আশা বাঁচিয়ে রাখতে সামনের দুটি ম্যাচের অন্তত একটি জিততে হবে। দুটি জিতলে তো কথা নেই। মোস্তাফিজ  যোগ দিচ্ছে, তার উপস্থিতি আমাদের দলকে আরো শক্তিশালী করবে।

২০১৫ সালে ক্যারিয়ারের অভিষেক ওয়ানডে সিরিজে সর্বাধিক ১৩ উইকেট নিয়ে রেকর্ড গড়েন মোস্তাফিজ। লিস্ট-এ ক্যারিয়ারের শুরুটাও চমক দিয়ে। ২০১৪ সালের ২৮শে নভেম্বর ফতুল্লায় ক্যারিয়ারের প্রথম লিস্ট-এ ম্যাচে আবাহনীর হয়ে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে ৩২ রানে ৫ উইকেট নেন মোস্তাফিজ। ক্যারিয়ারে ৪৮ লিস্ট-এ ম্যাচে মোস্তাফিজের শিকার ৮৯ উইকেট।  এরপর ২০১৫ সালেও ডিপিএল মাতান মোস্তাফিজ। ২০১৬ ঢাকা প্রিমিয়ার লীগের প্লেয়ার্স ড্রাফট থেকে মোস্তাফিজকে দলে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু সেবার আইপিএল আর ইনজুরির কারণে ডিপিএলে খেলতে পারেননি তিনি। ২০১৭ সালে আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেট নিয়েই ব্যস্ত ছিলেন মোস্তাফিজ। গতবছরও তাই। এবার আইপিএলের জন্য তাকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০১৭’র আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসরের সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাব কুড়ান মোস্তাফিজ।

https://www.youtube.com/watch?v=AoO_iZhlnGs&fbclid=IwAR3u7SUbGRYOrtftvgpHqglgnvhNW6qUeUFFZVgUi-fL7vugbl8l5WN5yp4

 

মোস্তাফিজ