Wednesday, May 1
Shadow

৩৯তম বিশেষ বিসিএসের ফল এ মাসেই

শুধুমাত্র চিকিৎসক নিয়োগের জন্য ৩৯তম বিশেষ বিসিএসের ফল চলতি মাসের যে কোনো সময়ে প্রকাশ করা হতে পারে।

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আগামী ২০ এপ্রিলের মধ্যে এ পরীক্ষার ফল প্রকাশ হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, তারা আশা করছেন, এপ্রিলের মধ্যেই ৩৯তম বিশেষ বিসিএসের ফল প্রকাশ করতে পারবেন।

এই বিশেষ বিসিএসে পদের সংখ্যা বাড়বে কি-না জানতে চাইলে তিনি বলেন, এবার সেই সম্ভাবনা নেই। এই বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে।

৩৯তম বিশেষ বিসিএস-এর আয়োজন করা হয়েছিল চিকিৎসক নিয়োগের জন্য। স্বাস্থ্য ক্যাডারে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেওয়ার জন্য গত বছরের ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী আবেদন করেন।

গত ৩ আগস্ট এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। গত বছরের ৬ সেপ্টেম্বর প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা নেওয়ার কার্যক্রম শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফল দেবে পিএসসি। অপেক্ষায় রয়েছে সারাদেশের প্রায় ১৪ হাজার চাকরি প্রার্থী।

সূত্র : সমকাল

https://www.youtube.com/watch?v=r0t64gzuqtg&feature=share&fbclid=IwAR3MndIKP-PjqQ2d4QLkkMCH-BsYdZf1ybm4C73jPtlAcpOwbi0XPaNrmHM

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!