Thursday, September 19
Shadow

বন্যাদুর্গতের ১লাখ মার্কিন ডলার অনুদান দিল চীনা রেড ক্রস

বাংলাদেশের বন্যা দুর্গত মানুষের জন্য মানবিক সহায়তা হিসেবে এক লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছে রেড ক্রস সোসাইটি অফ চায়না। সোমবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান কার্যালয়ে এক লাখ মার্কিন ডলারের চেক তুলে দেন বাংলাদেশে নিযুক্ত চীনা ইয়াও ওয়েন।  বাংলাদেশের রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরীর হাতে প্রথমে ফুল এবং পরে ডলারের চেক তুলে দেন তিনি।

অনুদান হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চীনা দূতাবাসের কালচারাল কাউন্সেলর লি শাওফেংসহ চীনা দূতাবাসের প্রতিনিধিদল ও রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধি দল। বাংলাদেশের এমন দুর্যোগে সব সময় পাশে থাকার আশ্বাস দেন চীনা রাষ্ট্রদূত।“তাই আমরা বাংলাদেশের এই কঠিন সময়ে একসঙ্গে কাজ করতে চাই, পাশে থাকতে চাই। আমরা এর আগে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২০ হাজার ডলার অনুদান দিয়েছি।আমাদের দূতাবাসের প্রতিনিধিদল বন্যাদূর্গত এলাকা পরিদর্শন করেছেন এবং বন্যা আক্রান্তদের অনুদান দিয়েছে।”বাংলাদেশের এই দূর্যোগময় সময়ে পাশে থাকার জন্য চীনকে ধন্যবাদ জানান বাংলাদেশের রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী। অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী বলেন,“চীন চিরদিনের জন্য বাংলাদেশের বন্ধু এবং  চীন বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু। শুধু চীনা রেড ক্রস নয় চীন সরকার বিভিন্নভাবে বাংলাদেশকে সহায়তা করে থাকে। আমরা চীন সরকারের কাছে কৃতজ্ঞ।” বাংলাদেশের রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যালয় এবং  বন্যাদুর্গতের জন্য করা প্যাকেজিং কেন্দ্রও ঘুরে দেখেন চীনা রাষ্ট্রদূত ও চীনা দূতাবাসের প্রতিনিধিদল।

বাংলাদেশের পরিক্ষিত বন্ধু চীন বিভিন্ন দুর্যোগকালে এদেশের মানুষের পাশে থেকেছে।এবার তার ব্যতিক্রম ঘটেনি। চীনা রেড ক্রসের উদ্যোগে বাংলাদেশ ও চীনের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন মাত্রা যোগ করবে বলে প্রতাশা সকলের।

আফরিন মিম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!