Monday, May 6
Shadow

এবার আলোচনায় বুকের বা পাশে

বুকের বা পাশে

‘এবার ফাটাফাটি কাজ করছি। দেখবেন।’ ঈদের কয়েক দিন আগে নিজের কাজ নিয়ে বলেছিলেন ছোট পর্দার তারকা আফরান নিশো। আর মেহজাবীন চৌধুরী আত্মবিশ্বাসের সঙ্গে আজ বৃহস্পতিবার দুপুরে বলেন, ‘গত দুই মাস আমি প্রতিদিন কাজ করেছি। আগে থেকেই ধরে রেখেছি, আমার কাজ এবার দর্শকের ভালো লাগবেই।’ ঠিক তাই। এবার ঈদে আফরান নিশো ও মেহজাবীন অভিনীত একটি টেলিছবি খুব আলোচিত হয়েছে। যাঁরা দেখেছেন, তাঁদের অনেকের কাছেই শোনা যাচ্ছে এই কাজটির কথা। গত মঙ্গলবার এনটিভিতে প্রচারিত হয়েছে টেলিছবি ‘বুকের বা পাশে’।

গত বছর অপূর্ব আর মেহজাবীন চৌধুরীকে নিয়ে মিজানুর রহমান আরিয়ান কোরবানি ঈদে তৈরি করেছিলেন টেলিছবি ‘বড় ছেলে’। এবার একই নির্মাতা আফরান নিশো আর মেহজাবীন চৌধুরীকে নিয়ে তৈরি করেছেন টেলিছবি ‘বুকের বা পাশে’।

গল্পে ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার সময় বাসে ফারিনের সঙ্গে পরিচয় হয় রাশেদের। পাশাপাশি সিট। আদনানের আগেই বাস থেকে নেমে যায় ফারিন। নামার আগে তারা হাত মেলায়। ফোন নম্বর বিনিময় হয়। আদনান নিজের সেই হাত বুকের বা পাশে রেখে মৃদু হাসে। দুজন চলে যায় যার যার বাসায়। আদনান অপেক্ষা করে ফারিনের ফোনের জন্য। দুই দিন পর আসে সেই কাঙ্ক্ষিত ফোনকল। একসময় ফারিনকে নিয়ে নিজের বাসায় যায় আদনান। তাদের আন্তরিকতায় ফারিন মুগ্ধ। আদনানকেও ফারিন নিয়ে যায় তার বাসায়। পরিচয় করিয়ে দেয় বন্ধু হিসেবে। ফারিনের বাবা আদনানের ওপর ভরসা করে। তাকে জানায়, সামনেই ফারিনের বিয়ে। আদনান যেন বিয়ের সময় ওদের পাশে থেকে সহযোগিতা করে। হতবাক হয়ে বুকের বা পাশে হাত রাখে আদনান।

আজ মেহজাবীন বলেন, ‘এই টেলিছবির কাজ করতে গিয়ে আমাদের খুব কষ্ট হয়েছে। তখন ছিল রমজান মাস। আর ছিল ভ্যাপসা গরম। কথা ছিল, চার দিন কাজ হবে। কিন্তু পরে আরও এক দিন আমাদের কাজ করতে হয়েছে। কাজ হয়েছে অনেকগুলো লোকেশনে।’

‘বুকের বা পাশে’ টেলিছবির দৃশ্যে মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো‘এবার ফাটাফাটি কাজ করছি। দেখবেন।’ ঈদের কয়েক দিন আগে নিজের কাজ নিয়ে বলেছিলেন ছোট পর্দার তারকা আফরান নিশো। আর মেহজাবীন চৌধুরী আত্মবিশ্বাসের সঙ্গে আজ বৃহস্পতিবার দুপুরে বলেন, ‘গত দুই মাস আমি প্রতিদিন কাজ করেছি। আগে থেকেই ধরে রেখেছি, আমার কাজ এবার দর্শকের ভালো লাগবেই।’ ঠিক তাই। এবার ঈদে আফরান নিশো ও মেহজাবীন অভিনীত একটি টেলিছবি খুব আলোচিত হয়েছে। যাঁরা দেখেছেন, তাঁদের অনেকের কাছেই শোনা যাচ্ছে এই কাজটির কথা। গত মঙ্গলবার এনটিভিতে প্রচারিত হয়েছে টেলিছবি ‘বুকের বা পাশে’।

গত বছর অপূর্ব আর মেহজাবীন চৌধুরীকে নিয়ে মিজানুর রহমান আরিয়ান কোরবানি ঈদে তৈরি করেছিলেন টেলিছবি ‘বড় ছেলে’। এবার একই নির্মাতা আফরান নিশো আর মেহজাবীন চৌধুরীকে নিয়ে তৈরি করেছেন টেলিছবি ‘বুকের বা পাশে’।

‘বুকের বা পাশে’ টেলিছবির দৃশ্যে মেহজাবীন চৌধুরী ও আফরান নিশোগল্পে ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার সময় বাসে ফারিনের সঙ্গে পরিচয় হয় রাশেদের। পাশাপাশি সিট। আদনানের আগেই বাস থেকে নেমে যায় ফারিন। নামার আগে তারা হাত মেলায়। ফোন নম্বর বিনিময় হয়। আদনান নিজের সেই হাত বুকের বা পাশে রেখে মৃদু হাসে। দুজন চলে যায় যার যার বাসায়। আদনান অপেক্ষা করে ফারিনের ফোনের জন্য। দুই দিন পর আসে সেই কাঙ্ক্ষিত ফোনকল। একসময় ফারিনকে নিয়ে নিজের বাসায় যায় আদনান। তাদের আন্তরিকতায় ফারিন মুগ্ধ। আদনানকেও ফারিন নিয়ে যায় তার বাসায়। পরিচয় করিয়ে দেয় বন্ধু হিসেবে। ফারিনের বাবা আদনানের ওপর ভরসা করে। তাকে জানায়, সামনেই ফারিনের বিয়ে। আদনান যেন বিয়ের সময় ওদের পাশে থেকে সহযোগিতা করে। হতবাক হয়ে বুকের বা পাশে হাত রাখে আদনান।

আজ মেহজাবীন বলেন, ‘এই টেলিছবির কাজ করতে গিয়ে আমাদের খুব কষ্ট হয়েছে। তখন ছিল রমজান মাস। আর ছিল ভ্যাপসা গরম। কথা ছিল, চার দিন কাজ হবে। কিন্তু পরে আরও এক দিন আমাদের কাজ করতে হয়েছে। কাজ হয়েছে অনেকগুলো লোকেশনে।’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যোগ ব্যায়ামের আয়োজনে আমান রেজা, মেহরীন, বুলবুল টুম্পা, মেহজাবীন চৌধুরী, মেহের আফরোজ শাওন ও সোহানা সাবা। ছবি: ফেসবুক থেকে নেওয়াএই টেলিছবিতে গান গেয়েছেন মাহতিম শাকিব। গানটির শিরোনাম ‘বুকের বা পাশে’। লিখেছেন সোমেশ্বর অলি, সুর ও সংগীত পরিচালনা করেছেন সাজিদ সরকার। গানটি শ্রোতারা খুব পছন্দ করেছেন। জানা গেছে, গত মঙ্গলবার ইউটিউবে অবমুক্ত করা হয় ‘বুকের বা পাশে’ গানটি। ৪৮ ঘণ্টা পেরোনোর আগেই ইউটিউবে গানটি দেখা হয়েছে ২ লাখ ৯৭ হাজার বার। অনেকের মতে, এবার ঈদের অন্যতম সফল গান ‘বুকের বা পাশে’।

মেহজাবীন আরও জানালেন, ‘আন্তর্জাতিক যোগ দিবস ২০১৮’ উপলক্ষে আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যোগ ব্যায়ামের আয়োজনে যোগ দেন তিনি। এখানে গিয়ে রোকেয়া প্রাচী, মেহরীন, মেহের আফরোজ শাওন, আমান রেজা, সোহানা সাবাসহ আরও অনেকের সঙ্গে দেখা হয়েছে। বলেন, ‘আমি কখনোই স্বাস্থ্য-সচেতন ছিলাম না। আজ ওখানে গিয়ে মনে হলো যোগ ব্যায়াম আমার স্বাস্থ্যের জন্য খুব প্রয়োজন। এর উদ্দেশ্য শারীরিক ও মানসিক সুস্থতা। শিগগিরই যোগ ব্যায়াম শুরু করব।’

আরও জানালেন, ঈদে চার দিন ছুটি কাটিয়েছেন। পুরো সময়টা বাসায় থেকেছেন। গতকাল বুধবার থেকে আবার ক্যামেরার সামনে এসে দাঁড়িয়েছেন। এবার কোরবানি ঈদের জন্য নাটক। শুটিং করছেন উত্তরায়। তাঁর সঙ্গে আছেন অপূর্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!