Saturday, May 11
Shadow

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে অংশ নিচ্ছেন রাবি ও যবিপ্রবি শিক্ষার্থী

যবিপ্রবিইতালির নেপোলি শহরে আগামী ৩-১৪ জুলাই বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস ২০১৯। এতে বাংলাদেশ থেকে অংশ নেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বাংলাদেশের ৮ বারের দ্রুততম মানবী শিরিন আক্তার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( যবিপ্রবি ) শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

বিশ্বের ১৯৩টি দেশ থেকে বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ১৩ হাজার শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহন করবেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) উপাচার্যের সম্মেলন কক্ষে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ২৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক (খেলাধুলা) সভায় উপস্থিত ছিলেন।  এ আয়োজনে দুই শিক্ষার্থী ১০০ মিটার স্প্রিন্ট ও ৪০০ মিটার দৌড়ে অংশগ্রহণ করবে। আগামী ২ জুলাই ইতালির উদ্দেশে তারা রওনা করবে এবং ১৬ জুলাই দেশে ফিরবে।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস প্রতি দুই বছর পর পর অনুষ্ঠিত হয়। এই আসরে বাংলাদেশ থেকে একজন পুরুষ ও একজন নারী খেলোয়াড় অংশগ্রহণ করার সুযোগ পায়। ২০১৯ সালের আসরটি হওয়ার কথা ছিল ব্রাজিলের ব্রাসিলিয়া শহরে কিন্তু ব্রাজিল নাম প্রত্যাহার করায় সুযোগ পায় ইতালি। ২০২১ সালের আসর বসবে চীনের চেঙ্গডু শহরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!