Tuesday, May 14
Shadow

পর্দার পেছনের ববি

ববি
ববি

প্রায় এক দশক ধরে চলচ্চিত্রে অভিনয় করে নিজের অবস্থান পোক্ত করেছেন চিত্রনায়িকা ববি । জনপ্রিয়তায়ও আছেন শীর্ষ কাতারে। তবে এই দীর্ঘপথের যাত্রা এতো সহজ ছিলো না। একান্ত আলাপচারিতায় উঠে আসে সেসব প্রসঙ্গ।

তিনি জানালেন, এ পর্যন্ত আসবার রাস্তাটা এত প্রশস্ত ছিল না। শুরু থেকেই তার পরিবার তার চলচ্চিত্রে অভিনয়ের ব্যাপারে আপত্তি জানিয়ে এসেছে। এমনকি এখন পর্যন্ত কোনো ধরনের অনুকূল পরিস্থিতির সৃষ্টি হয়নি।

তিনি আরো জানান, সিনেমা করার জন্য মার-ও খেতে হয়েছে আমাকে। তবে কাজের প্রতি সৎ, আন্তরিক ববি শুরু থেকেই চেয়েছেন কম চলচ্চিত্রে কাজ হলেও প্রতিটি চলচ্চিত্রের প্রতিটি দৃশ্যই যাতে তার সেরা কাজ হয়। গত মাসে ববি তার জীবনের সবচাইতে প্রিয় মানুষ, প্রিয় ব্যক্তি বাবাকে হারিয়েছেন। ভারত থেকে বাবার মৃত্যুর খবর পেয়ে ছুটে আসেন দেশে। অথচ এর কিছুদিন পরই ভারতের বর-পাবনের নৃত্য পরিচালনায় ‘নোলক’ চলচ্চিত্রের একটি বিশেষ গানে অভিনয়ের জন্য আবারো ভারত যেতে হয় তাকে।

শোককে কিভাবে তিনি শক্তি হিসেবে নিয়ে কাজ করেছেন, সব কিছুই ববি জানিয়েছেন মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর বিশেষ ঈদ আয়োজনে। সাকিব সনেটের পরিচালনা ও প্রযোজনায় ‘নোলক’ মুক্তি পাচ্ছে আসছে ঈদে।

ববি জানান, শুধু ‘নোলক’ কিংবা এ ছবির শিল্পীদেরই নয়, তার অভিনন্দন ও দোয়া থাকবে অন্য দুই ছবির পরিচালক মালেক আফসারী, অনন্য মামুন, নায়িকা বুবলী, স্পর্শিয়া সহ সবার জন্য। নিজের বিয়েতে নোলক পড়তে চান ববি। সেই সাথে জানান, ‘নোলক’ চলচ্চিত্রের শুটিং করতে গিয়ে ভারতের রেকর্ড সৃষ্টিকারী ব্যবসাসফল চলচ্চিত্র ‘বাহুবলী’র ঘোড়া চালাতে হয়েছে তাকে। হায়দরাবাদে শুটিংয়ের সময় ঘোড়ার গাড়ির সঙ্গে একজন প্রশিক্ষকও ছিলেন। ববি বলেন, একটু পরপর বিশ্রাম নিতে হয় ঘোড়াকে। তার মেজাজ-মর্জি বুঝে বিস্কুট খেতে দিতে হয়। সেই ঘোড়া একটা সময় ববিকে নিয়ে ঢুকে পড়েছিল জঙ্গলে। ক্যামেরাম্যান সহ সবাই আমার থেকে বেশ দূরে ছিলেন। আমি মাথা নিচু করে না রাখলে জঙ্গলে সেখানেই আমার শেষ দিন হতে পারতো। ববি তার গল্পের মাঝেই একটি গোপন তথ্য জানান, অভিনয়ের পাশাপাশি ফ্যাশন ডিজাইনিং ও হেয়ারস্টাইল করা তার নেশা। যে কেউ তার কাছে এসে চুল কাটতে চাইলে ববি অবশ্যই তার হেয়ার স্টাইল নিয়ে ভাববেন।

চিত্রনায়ক আলমগীরের ‘ক্রাশ’ ববি ‘রাঙা সকাল’-এ বিস্তারিত জানান, সমাজের প্রতি তার দায়বদ্ধতার কথা। শিল্পী হবার আগে এবং পরে ববির সামাজিক আন্দোলনের বিস্তারিত সব তথ্য জানা যাবে ‘রাঙা সকাল’-এ। রুম্মান রশীদ খান ও সাকী’র উপস্থাপনায় ‘রাঙা সকাল’-এর এই বিশেষ পর্বটি প্রচারিত হবে আসছে ঈদের ৩য় দিন সকাল ৭টায় মাছরাঙা টেলিভিশনে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রকিবুল আলম ও জোবায়ের ইকবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!