Thursday, October 28
Shadow

আসছে ধ্রুব নীলের রোমান্টিক থ্রিলার ‘ছায়া এসে পড়ে’

রোমান্টিক থ্রিলারতৈয়ব আখন্দ এ গল্পের মূল চরিত্র। অথবা লাবনী, রেবেকা কিংবা এক পর্যায়ে লোকমান আলীর মৃত্যুটাই হয়ে ওঠে মূল চরিত্র। চরিত্রগুলো ধোঁয়াটে, তবে থ্রিলারের আমেজ পরিষ্কার। সঙ্গে মখমল চাঁদের আলোর সঙ্গে লাশের সমীকরণ এনে দেয় ভিন্ন মাত্রা। সেই সঙ্গে তৈয়ব আখন্দের নিজেকে ‍গুটিয়ে রাখার ব্যর্থ সব চেষ্টা। সবই এ রোমান্টিক থ্রিলার নভেলার উপজীব্য।

লেখক ধ্রুব নীল বড়দের জন্য খুব কম লিখেছেন। তবে ‘ছায়া এসে পড়ে’ বইতে তার ভাষাশৈলী ও খাটনিটা চোখে পড়ার মতো। অহেতুক বর্ণনার বালাই নেই। পড়তে পড়তে মনে হবে এ বুঝি অন্ধকার গলি ঘুপচির কোনো এক আন্ডাররেটেড ওয়েব সিরিজ।

ছোটখাট উপন্যাসটি দামে সস্তা। গায়ের দাম ১৫০ টাকা। তবে বিল্ড কোয়ালিটিতে এতটুকু ছাড় দেয়নি প্রসিদ্ধ পাবলিশার্স।

বইটির প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। বইটির প্রশংসা করেছেন তিনিও। ধ্রুব নীলের মতে, এ অদ্ভুত ও অস্থির সময়ে আমরা যদি সত্যিই নিজেদের প্রকৃতির সঙ্গে বিলিয়ে দিতে চাই তবে সে সময়টার জন্য যেমন বইয়ের দরকার হবে, তেমনটা ভেবেই তার এই লেখা।

এর আগে ‘কৃ’ নামের উপন্যাসটিও লিখেছিলেন একই কথা মাথায় রেখে। মাস্টারপিস সেই নভেলাটি প্রকাশ হয়েছিল হাতেগোনা কয়েকটি সংখ্যা। ইচে।ছ করেই সেটা বাজারে সেভাবে দেননি লেখক। তবে ‘ছায়া এসে পড়ে’ রকমারিতে পাওয়া যাবে সেপ্টম্বরের শেষের দিকে।

বইটি অর্ড ার করা যাবে অনলাইন পেজেও। সেক্ষেত্রে  ইনবক্স করুন মাটি পেজে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!