Monday, April 29
Shadow

ভালো কাজ করার চেষ্টা সব সময়ই করেছি : আঁচল

আঁচল

 

বাংলা চলচ্চিত্রে দীর্ঘদিন ধরেই কাজ করছেন চিত্রনায়িকা আঁচল । ঢালিউডের শাকিব খান, আরিফিন শুভ, ইমন, বাপ্পিসহ অনেকের বিপরীতে নায়িকা হিসেবে কাজ করেছেন। কিছু কাজে সফলতাও পেয়েছেন তিনি। তবে বর্তমানে চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব সিরিজে নিয়মিত কাজ করছেন এ অভিনেত্রী। আঁচল বলেন, বর্তমানে চলচ্চিত্রের বাজারের অবস্থা নাজুক। তেমন উল্লেখযোগ্য কাজ হচ্ছে না বললেই চলে। এমনকি পেশাদার প্রযোজকরাও নেই এখন। যে এক-দুটি কাজ হচ্ছে সেটা দিয়ে তো আর ইন্ডাস্ট্রি বাঁচতে পারে না।

তাই ভালো বাজেটের দুটি ওয়েব সিরিজে কাজ কিছুদিন আগে শেষ করেছি। একটির নাম ‘জার্নি’, অন্যটির ‘ধোকা’।

এর আগে বেশ বড় বাজেটের ‘ইন্দুবালা’ নামের একটি ওয়েব সিরিজের কাজ করেছিলাম। এটি নির্মাণ করেন অনন্য মামুন। ‘ইন্দুবালা’-এর কাহিনী ছিল একটু ভিন্ন ধরনের। এখানে আমি সিআইডি পুলিশের চরিত্রে অভিনয় করেছি। আবারো নতুন দুটি ওয়েব সিরিজে কাজ করে ভালো লেগেছে। এরমধ্যে ‘জার্নি’ ওয়েব সিরিজের ডাবিং করেছি। সামনে মুক্তি পাবে। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন। একই নির্মাতার ‘ধোকা’ ওয়েব সিরিজের ডাবিং এখনো শুরু হয়নি। সামনে এর ডাবিং শুরু করব। তারপর দর্শকরা এটি দেখতে পাবেন। সবশেষ ৮ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবস উপলক্ষে আঁচল অভিনীত একটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ছবির নাম ‘দাগ হৃদয়ে’।

ছবিটি পরিচালনা করেছেন তারেক শিকদার। আঁচল বলেন, ছবির কাহিনী ভালো ছিল। কিন্তু খুব একটা ব্যবসা করতে পারেনি ছবিটি। তবে যারা দেখেছেন বেশ প্রশংসা করেছেন। এ ছবিতে বিদ্যা সিনহা মিম আপুও অভিনয় করেন। ছবিতে আমরা দুই বোনের চরিত্রে অভিনয় করেছিলাম। আমাদের বিপরীতে বাপ্পি চৌধুরী অভিনয় করেন। ‘ভুল’ নামের একটি ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করেন এই চিত্রনায়িকা। এরপর তার অভিনীত ‘বেইলি রোড’, ‘ভালবাসার রংধনু’, ‘জটিল প্রেম’, ‘প্রেম প্রেম পাগলামি’, ‘কি প্রেম দেখাইলা’, ‘আজব প্রেম’, ‘হৃদয় দোলানো প্রেম’, ‘স্বপ্ন যে তুই’, ‘ফাঁদ’, ‘কিস্তিমাত’, ‘গুন্ডা : দ্য টেরোরিস্ট’, ‘বোঝে না সে বোঝে না’, ‘এপার ওপার’, ‘মেন্টাল’, ‘আড়াল’সহ বেশকিছু ছবি মুক্তি পায়। নতুন ছবির খবর জানতে চাইলে আঁচল বলেন, এরমধ্যে ‘রাগী’ নামের একটি ছবির কিছু অংশের কাজ করেছি। ছবিটি পরিচালনা করেন মিজানুর রহমান মিজান। এফডিসির নয় নম্বর ফ্লোরে এ ছবির শুটিং করেছি। কাজটি করে ভালো লেগেছে। ভিন্ন একটি চরিত্রে দর্শক আমাকে এ ছবিতে দেখতে পাবেন। অ্যাকশনও রয়েছে ছবিতে।

এ ছবিতে আঁচলের বিপরীতে নবাগত আবীর অভিনয় করেছেন। এ ছবির বাইরে দর্শকপ্রিয় পরিচালক ও চিত্রনাট্যকার ছটকু আহমেদের ‘এক কোটি টাকা’ ছবির বেশকিছু অংশের কাজ শেষ করেছেন আঁচল। ছবিতে দর্শকরা তাকে জনপ্রিয় খল অভিনেতা ডিপজলের বিপরীতে দর্শক দেখতে পাবেন। আঁচল সবশেষে বলেন, ভালো কাজ করার চেষ্টা সব সময়ই করেছি। হয়তো কখনো হয়েছে কখনোবা হয়নি। তবে চেষ্টা থাকবে চলতি বছর নতুন কাজ দর্শকদের উপহার দেওয়ার। সেই সঙ্গে ইন্ডাস্ট্রির নানা সমস্যার সামাধান হলে আবার দর্শকরা সিনেমা হলে ভীড় করবে। বর্তমানে কাজের মধ্যে ‘রাগী’ ছবির গল্পটিও চমৎকার। এ ছবিতে মুনমুন আপুও অভিনয় করেছেন। দারুণ একটি স্টোরি। সঠিক সময়ে শুটিং শেষ হলে আমার এ ছবিটি সামনে মুক্তি পাবে। আর নতুন বেশকিছু কাজ নিয়ে কথা চলছে। ভালো কাহিনীর কাজ করতে চাই এখন। সেই সঙ্গে ভালো বাজেটও থাকা দরকার। সব ঠিক থাকলে নতুন ছবির খবর খুব শিগগিরই দর্শকদের দিব। ভালো কিছু কাজ দর্শকদের এ বছর উপহার দেওয়ার ইচ্ছে আছে আমার। আশা করছি, চলচ্চিত্রের সুদিন ফিরবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!