Wednesday, May 1
Shadow

আসছে জয়া আহসানের ‘কণ্ঠ’ (ট্রেলারসহ)

জয়া আহসান

আসছে জয়া আহসানের ‘কণ্ঠ’ (ট্রেলারসহ)

দুই বাংলায় একের পর এক দুর্দান্ত মুভি উপহার দিয়ে যাচ্ছেন জয়া আহসান। দুই দেশেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেত্রী এবার কাজ করেছেন ওপার বাংলার মুভি ‘কণ্ঠ’তে। ভিন্ন ধারার এই মুভি পরিচলানা করেছেন ‘বেলাশেষে’ কিংবা ‘প্রাক্তন’ এর মতো তুমুল আলোচিত মুভির পরিচালক জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

মুভির গল্প অর্জুন মল্লিককে ঘিরে। যিনি পেশায় রেডিও জকি। ক্যান্সারের কারণে অর্জুনের ভয়েজ কর্ডটাই কেটে বাদ দিতে হয়। তারপর থেকে সবকিছুই লিখে বোঝাতে হয় তাকে। চাইলেও একটু আওয়াজ বের হয় না গলা দিয়ে। ধীরে ধীরে কীভাবে ফিরে পাবে সে হারিয়ে যাওয়া জীবনের রসদ? একেবারে যে আওয়াজ হারিয়ে গিয়েছে তা নয়, তৈরি হবে নতুন স্বর। সেটাই দেখাবে ছবি।

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যান্সারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তার স্বপ্ন। অর্জুন চরিত্রে শিবপ্রসাদ নিজে অভিনয় করবেন। নন্দিতা -শিবপ্রসাদ তাদের চেনা বৃত্তের বাইরে পা রাখবেন এ ছবির মাধ্যমে। ‘কণ্ঠ’র ট্রেলার শেয়ার করেছেন ঋষি কাপুরের মতো অভিনেতা।

ছবিতে স্পিচ থেরাপিস্টের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প বলবে ‘কণ্ঠ’। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে। শিবপ্রসাদের মনের জোর ফিরিয়ে দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রমও করে সে। চলতি বছরের মে মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি। তার আগে পর্যন্ত জোরে কণ্ঠ ছাড়ার প্রস্তুতিতে টিম ‘কণ্ঠ’।

দেখুন ট্রেলার:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!