Friday, April 19
Shadow

গুগলে চাকরি করলে যে সুবিধা পাবেন : জেনে নিন প্রযুক্তির না জানা কথা

আমরা আজ প্রযুক্তির জোয়ারে ভাসছি। প্রতিদিনের নিত্য নতুন আবিষ্কার বিস্ময়ের সৃষ্টি করে। এমন অনেক তথ্য আছে, এই সকল প্রযুক্তিতে যা আমরা অনেকে জানি না। আজ জানব সেই অজানা সব কথা।

 

(১) যদি আপনি গুগলে কাজ করা অবস্থায় মারা যান, তবে তারা ১০ বছর ধরে আপনার পরিবারকে বেতনের ৫০% দিবে। সাথে সাথে আপনার সন্তানরা প্রতিমাসে ১০০০ ডলার করে পাবে যত দিন না তাদের বয়স ১৯ বছর হয়।

 

(২) ১৯৮৯ সালে বিলগেটস মাইক্রোসফট টাচে ক্রেতাদের সমস্যার সমাধান করার আগে তিনি নিজেকে উইলিয়াম বলে পরিচয় দিতেন তারপর সমাধান করতেন। পরে যখন সে ক্রেতা কল করত তখন বিশেষ করে তাকেই খুঁজত।

(৩) আন্ড্রয়েড ব্যবহারকারীরা বলেন যে, যখন তারা তাদের ফোন থেকে ফেসবুক ডিলিট করে দেয় তখন তাদের ফোনের ব্যাটারির ক্ষমতা ২০% বৃদ্ধি পায়।

 

(৪) ভারত নতুন সোলার শক্তির গাছ বানিয়েছে যা শুধু মাত্র ৪ বর্গ ফুট জায়গা দখল করে এবং তা থেকে যথেষ্ট পরিমাণ বিদ্যুৎ উৎপন্ন হয় যা দিয়ে ৫ টি বাড়ির বিদ্যুতের চাহিদা পূরণ করা যায়।

 

(৫) জমাট বাঁধা ঠাণ্ডা মাখন কাটার জন্য ছুরি যা নিজে নিজে গরম হয়ে মাখনকে সহজে কেটে ফেলে। অবাক হচ্ছেন, এটি টাইটেনিয়াম দিয়ে তৈরি যা হাতে নেয়ার সাথে সাথে শরীরের তাপ শোষণ করে নিজে উত্তপ্ত হয়ে সহজে মাখন কেটে ফেলে।

 

(৬) সাধারণত ১০ মিলিয়ন আই-ফোন বিক্রি করতে এক বছর সময় লাগে। অ্যাপেল কোম্পানি সমপরিমাণ আই-ফোন ৬ বিক্রি করেছে এক সপ্তাহের মধ্যে।

 

(৭) গুগল ২০০৪ সালে যখন অবিশ্বাস ভাবে ১ জিবি ফ্রি স্টোরেজ দেয় তখন হটমেইল শুধু ২ এমবি দিয়েছিল। গুগল এটি প্রকাশ করে ১ এপ্রিলে, তাই অনেকে মনে করেছিল এটা মানুষকে বোকা বানানোর জন্য গুগোল এপ্রিল ফুলের মজা করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!