Thursday, May 16
Shadow

দুঃস্বপ্নের শেষে অনুশীলনে নাসির

টানা আট মাস দলের বাইরে ছিলেন নাসির হোসেন। অনুশীলন চলাকালীন ফুটবল খেলতে গিয়ে হাঁটুতে চোট পেয়ে লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় তাঁকে অস্ত্রোপচারের জন্য অস্ট্রেলিয়া পাঠিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই চোট থেকে সেরে উঠার পর গত রোববার থেকে প্রাথমিকভাবে অনুশীলন শুরু করেছেন এই অলরাউন্ডার। তবে ক্রিকেট থেকে সুদীর্ঘ এই বিরতি নিজেকে আরো পরিণত করেছে বলে মনে করেন নাসির হোসেন।

ঢাকা প্রিমিয়ার লিগেও নিজের শেষ ম্যাচে শতক পেয়েছিলেন নাসির। এমন পারফরমেন্সের পর দলে সুযোগের আশায় ছিলেন তিনি। তবে পরবর্তী অনুশীলনে চোটের কারণে হাঁটুতে অনাকাঙ্ক্ষিত তিনটি অস্ত্রোপচার করার ফলে জাতীয় দলে স্থান পাওয়ার পরিবর্তে ছিটকে যান নাসির। এই ব্যাপারে তিনি বলেন, ‘ভাগ্যে যা আছে, তা হবেই। অতীত ফিরে আসবে না, তাই সেটি নিয়ে আফসোস করে লাভ নেই। এখন সামনের দিকে দেখতে হবে। এই সম্পূর্ণ সময় আমাকে অনেক কিছু শিখিয়েছে। একসময় আমি খেলা, আমার জীবন সবকিছু নিয়েই হতাশ ছিলাম। পরিবার ও বন্ধুদের সঙ্গ সেটি কাটাতে সাহায্য করেছে।’

অবশ্য কঠিন সময় অনেক খেলোয়াড়দের ভালোভাবে মাঠে ফিরতে উদ্বুদ্ধ করে বলে মনে করেন এই ফিনিশার। ইনজুরি কাটলেই আবারও বিকেএসপিতে ক্যাম্পের পরিবেশে ফিরতে চান তিনি। দুই মাস আগে থেকে বিভিন্ন ব্যায়াম করা শুরু করলেও অনুশীলনের দ্বিতীয় ধাপ অর্থাৎ হালকা দৌড়ের মতো অনুশীলন শুরু করেছেন খুব বেশিদিন হয়নি। তবে ধাপে ধাপে এগোতে চান নাসির।

অবশ্য জাতীয় দলে নাসিরের স্থান হবে কি না, সেটি নিয়ে সংশয়ে আছেন তিনি নিজেও। নাসির বলেন, ‘জাতীয় দলে সুযোগ পাওয়া নতুন খেলোয়াড়দের জন্য সহজ। তবে যারা একবার দলের বাইরে চলে এসেছে, তাঁদের জন্য আবারও ফিরে আসা কঠিন। নতুনরা একটু ভালো খেললেই নজরে আসে। অথচ যারা বাদ পড়েছে, তারা ভালো খেলেও আলোচনায় আসতে পারেন না। এর একটি কারণ হয়তো তাঁদের কাছে কিছুটা বাড়তি প্রত্যাশা করেন নির্বাচকরা। আমাকেও ভালো খেলেই দলে ফিরতে হবে।’

অবশ্য বিপিএলের আগেই শতভাগ ফিট হয়ে মাঠে ফিরতে চান নাসির। আগামী বছরের জানুয়ারিতে শুরু হওয়া টুর্নামেন্টে অনেক সুযোগ পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। ভালো পারফর্ম করে আবারও দলে ফিরতে পারেন কি না এই ডানহাতি অলরাউন্ডার, সেটিই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!