Saturday, May 4
Shadow

প্রভাসের কাছে হার রজনীকান্ত ও অক্ষয়ের

প্রভাসেরমুক্তির আগেই রজনীকান্তের ‘২.০’ ছবিটি অগ্রিম বুকিং থেকে পেয়েছে ১২০ কোটি রুপি। এটা তামিল সিনেমার জন্য রেকর্ড। বুকিংয়ের অর্থের সঙ্গে স্বত্ব বিক্রির অঙ্ক পেরিয়েছে ৪৯০ কোটি। সেই ছবি মুক্তির দিন ২৯ নভেম্বরে রেকর্ড গড়ে পারেনি। ওপেনিংয়ে আগের রেকর্ডের ধারেকাছেও নেই রজনীকান্ত ও অক্ষয় কুমার অভিনীত ছবিটি।

‘রোবট’-এর সিক্যুয়াল ‘২.০’ ছবিটি ভারতীয় হিসেবে সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে নাম লিখিয়েছে। ছবিতে প্রথমবার একসঙ্গে দেখা গেল ভারতীয় দুই সুপারস্টার রজনীকান্ত ও অক্ষয় কুমারকে। বক্স অফিসে এই ছবির প্রতি সবার প্রত্যাশাও ছিল বেশি। তাই দেখার বিষয় ছিল মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ‘বাহুবলী ২’–এর রেকর্ড ভাঙতে পারবে কি না ‘২.০’। শেষমেশ পারেনি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ছবির বাজেট, কলাকুশলী ও ছবির প্রতি মানুষের আগ্রহের কথা বিবেচনা করে সবার ধারণা ছিল মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ‘বাহুবলী’র রেকর্ড ভাঙবে ছবিটি। মুক্তির আগে সবচেয়ে বেশি আয় ও সবচেয়ে বেশি স্ক্রিনে মুক্তি দেওয়ার রেকর্ড গড়েও অন্যতম জনপ্রিয় ছবি ‘বাহুবলী-দ্য কনক্লুশন’-এর রেকর্ড ভাঙতে পারেনি ‘২.০’। ছবিটি মুক্তির প্রথম দিনে আয় করেছে ৮৪ কোটি রুপি। দক্ষিণের তারকা প্রভাসের গত বছর মুক্তি পাওয়া ‘বাহুবলী ২’ মুক্তির প্রথম দিনেই পকেটে পুরেছিল ১৫৪ কোটি রুপি।

‘বাহুবলী ২’-এর রেকর্ড ভাঙতে পারেনি ‘২.০’। রজনীকান্ত ও অক্ষয় কুমার অভিনীত ছবিটি মুক্তির প্রথম দিনে আয় করেছে ৮৪ কোটি রুপি। ‘বাহুবলী–২’ মুক্তির প্রথম দিনেই পকেটে পুরেছিল ১৫৪ কোটি রুপি। ছবি: সংগৃহীতবিশ্বব্যাপী সাড়ে ১০ হাজার স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে ‘২.০’। এর মধ্যে শুধু ভারতেই ছবিটি চলছে সাড়ে সাত হাজার স্ক্রিনে।

২০১৮ সালের সবচেয়ে আকাঙ্ক্ষিত ছবিতে ২.০-তে রজনীকান্ত ছাড়াও অভিনয় করেছেন বলিউডের অক্ষয় কুমার। এ ছবির স্যাটেলাইট স্বত্ব থেকে আয় হয়েছে ১২০ কোটি রুপি, ডিজিটাল স্বত্ব থেকে ৬০ কোটি, উত্তর ভারতে স্বত্ব বিক্রি করে পাওয়া গেছে ৮০ কোটি, অন্ধ্র প্রদেশ ও তেলাঙ্গানায় স্বত্ব বিক্রি করে পাওয়া গেছে ৭০ কোটি, কর্ণাটকে স্বত্ব বিক্রি করে ২৫ কোটি এবং কেরালায় স্বত্ব বিক্রি করে ১৫ কোটি রুপি তুলেছেন ‘২.০’-এর প্রযোজকেরা। অগ্রিম বুকিংয়ের ১২০ কোটি ও স্বত্ব বিক্রি করে পাওয়া ৩৭০ কোটি রুপি ইতিমধ্যে ঘরে তুলেছেন ছবির প্রযোজক।

রজনীকান্ত-অক্ষয়ের পাশাপাশি ছবিতে আরও অভিনয় করেছেন অ্যামি জ্যাকসন, আদিল হুসাইন, সুধাংশু পাণ্ডে প্রমুখ। তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি, জাপানিজ এবং চাইনিজসহ বেশ কয়েকটি ভাষায় ডাবিং করা হয়েছে ছবিটি।

শংকর পরিচালিত এ ছবি বানাতে খরচ হয়েছে ৫৪৩ কোটি রুপি। সেদিক থেকে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা এটি। একই সঙ্গে এ ছবি মুক্তি পাবে টু-ডি ও থ্রি-ডিতে।

ভারতে মুক্তির প্রথম দিনে আয়ে সেরা ১০ ছবি

১. বাহুবলী ২: দ্য কনক্লুশন, ১৫৪ কোটি ৮৯ লাখ রুপি (২০১৭)
২. ২.০: ৮০ কোটি রুপি, (২০১৮)
৩. থাগস অব হিন্দুস্তান: ৬৩ কোটি ৫০ লাখ, (২০১৮)
৪. প্রেম রতন ধান পায়ো: ৫৫ কোটি ৩ লাখ, (২০১৫)
৫. কাবালি: ৫৩ কোটি ৯৬ লাখ, (২০১৬)
৬. সুলতান: ৫১ কোটি ১৫ লাখ, (২০১৬)
৭. হ্যাপি নিউ ইয়ার: ৫০ কোটি ৭৮ লাখ, (২০১৪)
৮. বাহুবলী: দ্য বিগিনিং ৪৯ কোটি ৪৮ লাখ, (২০১৫)
৯. ধুম থ্রি: ৪৫ কোটি ৬৭ লাখ, (২০১৩)
১০. সরকার ৪৪ কোটি ২৯ লাখ, (২০১৮)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!