Thursday, December 2
Shadow

এইচএসসির আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা হচ্ছে না

এইচএসসি ও সমমানের পরীক্ষার কারণে পিছিয়ে যাচ্ছে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা। আগামী ডিসেম্বরের মধ্যে এই কার্যক্রম হচ্ছে না। রবিবার (২১ নভেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘এখনও নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ হয়নি। পরীক্ষার মধ্যে কীভাবে এটি নেওয়া সম্ভব?’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সারাদেশে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে এইচএসসি’র পরীক্ষা কেন্দ্র রয়েছে। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ডিসেম্বরে নাও নেওয়া হতে পারে।

 যদিও সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জানিয়েছিলেন, শিক্ষক স্বল্পতা দূর করতে ডিসেম্বরে সহকারী প্রাথমিক শিক্ষা নিয়োগ পরীক্ষা নেবে সরকার। মূলত করোনা অতিমারির কারণে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়নি।
 চলতি বছরে সাধারণ শিক্ষা বোর্ডগুলোর তত্ত্বীয় বিষয়ে এইচএসসি পরীক্ষা আগামী ২ ডিসেম্বর শুরু হবে। চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত। অপরদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা হবে ২ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর। আর কারিগরি শিক্ষা বোর্ডের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা ২ ডিসেম্বর শুরু হয়ে চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!