Sunday, April 28
Shadow

‘জাহানারা’ একটা লড়াইয়ের নাম…

বাঙালির সন্ধের ড্রইংরুম, অর্থাত্ সিরিয়ালের বসত। শহর হোক বা মফস্সল— ছবিটা একই।

কোথাও শাশুড়ি, বউয়ের ঝগড়া। কোথাও বা বাঙালির হেঁশেলের সাত সতেরো নিয়ে চিত্রনাট্য সাজান পরিচালকরা। কিন্তু সেখানেই যদি এক মুসলিম মেয়ে নিজের শর্তে বাঁচতে চায়? সমাজের অন্ধকার দিকের বিরুদ্ধে লড়াই চালিয়ে যায় একার জেদে? ঠিক এমন মেয়ের গল্প নিয়েই কয়েক মাস আগে টিভির পর্দায় শুরু হয়েছে ‘জাহানারা’।

মুসলিম মেয়ের এমন গল্প নিয়ে ধারাবাহিক খুব একটা প্রচলিত নয়। তাই প্রথম দিকে চিন্তা থাকলেও দর্শক যে পাস মার্কস দিয়েছেন, তাতে খুশি গোটা টিম। বাবু জানালেন, টিআরপির ক্রমশ উন্নতি হচ্ছে। ফলে দর্শক যে এই ধারাবাহিক পছন্দ করছেন, তার প্রমাণ পাওয়া যাচ্ছে হাতেনাতে।

 

জাহানারা লড়ছে সমাজের সব মেয়েদের হয়ে, কিন্তু তার দিদির জীবনেই নেমে আসে অন্ধকার। রুবিনার বিয়ে হয় এক গোঁড়া মুসলিম পরিবারে। এর পর জাহানারার লড়াই শুধু বাইরে সীমাবদ্ধ থাকে না। তার লড়াই শুরু হয় কাছের মানুষদের জন্যও। আসলে জাহানারা শুধু একটা মেয়ের গল্প নয়, জাহানারা একটা লড়াইয়ের নাম।

এই ধারাবাহিকে জাহানারার ভূমিকায় অভিনয় করছেন শ্বেতা মিশ্র। রুবিনার ভূমিকায় রয়েছেন পায়েল দে। এ ছাড়াও কুশল চক্রবর্তী, শঙ্কর চক্রবর্তী, দেবযানী চট্টোপাধ্যায়ের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। প্রযোজনার দায়িত্বে বাবু বণিক প্রোডাকশন এবং সহ প্রযোজক ফিরদৌসুল হাসান ও প্রবাল হালদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!