Thursday, May 2
Shadow

আজকের প্রিয়মুখ : সাবরিনা পড়শী

পড়শীসাবরিনা পড়শী (জন্ম: ৩০ জুলাই, ১৯৯৬) একজন বাংলাদেশী সংগীতশিল্পী। ২০০৮ সালে, চ্যানেল আইয়ের “ক্ষুদে গানরাজ”-এ ২য় রানার আপ হন তিনি।[১] তিনি পপ ও আধুনিক ধারায় গান করেন। পড়শীর প্রথম রেকর্ডিং ছিল ২০০৯ সালে একটি সিনেমার জন্য। ২০০৭ সালে, তিনি “কমল কুঁড়ি” নামে একটি গানের প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন এবং “দেশের গান” বিভাগে বিজয়ী হন।

জন্ম ও শিক্ষাজীবন

পড়শী ১৯৯৬ সালের ৩০ জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা প্রকৌশলী এহসান-উর-রশিদ এবং মা জুলিয়া হাসান গৃহিনী। তাঁর একমাত্র ভাইয়ের নাম সিয়াত এহসান স্বাক্ষর। তিনি অক্সফোর্ড ফাউন্ডেশন স্কুল, ভিকারুননিসা নূন স্কুল এবং ক্যাম্ব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক পড়াশোনা করেন।

কর্মজীবন

সংগীতজীবন

ছোট বেলা থেকে নাচের প্রতি আগ্রহী হয়ে নাচ শেখেন পড়শী। পরবর্তীতে ক্লাসিক্যাল সংগীত শেখা শুরু করেন। ২০০৭ সালে সরকারি ভাবে আয়োজিত কমল কুড়ি নামক সংগীত প্রতিযোগিতায় দেশের গান ক্যাটাগরিতে বিজয়ী হন তিনি। ২০০৮ সালে চ্যানেল আইয়ের “ক্ষুদে গানরাজ” নামক গানের প্রতিযোগিতায় ২য় রানার আপ হন তিনি।

পড়শী

২০০৮-২০১০

২০০৮ সালে “ক্ষুদে গানরাজ”-এ ২য় রানার আপ হওয়ার মাধ্যমে মূলত সঙ্গীত কর্মজীবন শুরু করেন। ২০০৯ সালে তিনি তার একক অ্যালবাম “পড়শী” এর কাজ শুরু করেন। তিনি ৫ সঙ্গীত পরিচালক সঙ্গে অ্যালবাম তৈরির কাজ করেন। অ্যালবামটি ২০১০-এর ঈদ উল ফিতরে মুক্তি পায়।

২০১১-২০১২

প্রথম অ্যালবাম পর তিনি ২০১১ থেকে প্লেব্যাক গায়িকা হিসেবে কাজ করতে শুরু করেন। ১৪ ফেব্রুয়ারি ২০১২ তারিখে তার দ্বিতীয় একক অ্যালবাম “পড়শী ২” মুক্তি পায়। ২০১২ সালে পড়শী “বর্ণমালা” নামে একটি ব্যান্ড দল গঠন করেন।

২০১৩-বর্তমান

২০১৩ সালের ঈদুল ফিতরে তার তৃতীয় একক অ্যালবাম “পড়শী ৩” মুক্তি পায়।[২][৩] এই অ্যালবামের “জনম জনম”, ‘হৃদয় আমার’, ‘লাভ স্টেশন” শীরোনামের গানগুলি বেশ জনপ্রিয়তা পায়।

একক অ্যালবাম

বছর নাম কম্পোজার গীতিকার সহ-গায়ক লেভেল
২০১০ পড়শী আরেফিন রুমি
আদিত
বাপ্পা মজুমদার
শন্ধি
মাহমুদ সানি
রবিউল ইসলাম
অনুরূপ আইচ
রানা
আবদুর রহমান
কবির বকুল
শাক্কর এহসান
শন্ধি
আরেফিন রুমি লেজার ভিশন
২০১২ পড়শী ২ আরেফিন রুমি
সাজিদ সরকার
বাপ্পা মজুমদার
ইবরার টিপু
শন্ধি
জোয়েল মোরশেদ
রবিউল ইসলাম
অনুরূপ আইচ
জাহিদ আকবর
মিথিলা ইবরার
রাসেল ও‘নেইল
জোয়েল মোরশেদ
আরেফিন রুমি
জোয়েল মোরশেদ
জি-সিরিজ
২০১৩ পড়শী ৩ আরেফিন রুমি
বাপ্পা মজুমদার
জোয়েল মোরশেদ
দেব সেন
ইমরান
অদিত
আম্লান ও পাপুন
আসিফ ইকবাল
জুনায়েদ ওয়াসি
সোহেল আমরান
রবিউল ইসলাম
জুলফিকার রাসেল
সুহৃদ সুফিয়ান
আবদুর রহমান
প্রিয় চ্যাটার্জি
দিবেন্দু
আরেফিন রুমি
ইমরান
জয়দেব সেন
সোয়েব
জোয়েল মোরশেদ
জি-সিরিজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!