Friday, April 26
Shadow

খুলনায় পুলিশ-শ্রমিক সংঘর্ষ, আহত ৯

পুলিশ

পাটকল শ্রমিকদের অবরোধ চলাকালে বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে দৌলতপুর পুলিশ ফাঁড়ির কাছে শ্রমিক-পুলিশে সংঘর্ষ হয়েছে। এতে চার পুলিশও পাঁচ শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

কেএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার মনিরুজ্জামান মিঠু বলেন, ‘হঠাৎ করেই শ্রমিক-পুলিশ উত্তজনার পর শ্রমিকরা দৌলতপুর পুলিশ ফাঁড়িতে হামলা করে। ফাঁড়িতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। হামলার কারণ জানার চেষ্টা চলছে।’.

 

শ্রমিক নেতা খলিলুর রহমান বলেন, ‘ভুল বোঝাবুঝি থেকে পুলিশের সঙ্গে বিচ্ছিন্ন একটি ঘটনা ঘটেছে। যা নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় পাঁচ শ্রমিক আহত হয়েছে। শ্রমিক আন্দোলন অব্যাহত রয়েছে।’.

 

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) ভোর ৬টা থেকে এ অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলে টানা ৭২ ঘণ্টার শ্রমিক ধর্মঘট শুরু হয়। যা শুক্রবার (৫ এপ্রিল) ভোর ৬টা পর্যন্ত চলবে। পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি-বেতন পরিশোধ, জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের রোয়েদাদ ২০১৫ কার্যকর, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ ও গ্র্যাচুইটির অর্থ পরিশোধসহ ৯ দফা বাস্তবায়নের দাবিতে গত মঙ্গলবার থেকে পাটকল শ্রমিক লীগ, সিবিএ–নন সিবিএ ঐক্য পরিষদ ৭২ ঘণ্টা ধর্মঘট, রাজপথ-রেলপথ অবরোধসহ চার দিনের কর্মসূচি পালন করছেন।

বাংলা ট্রিবিউন

https://www.youtube.com/watch?v=r0t64gzuqtg&feature=share&fbclid=IwAR2v6r9lsiTJRjMyqpM5-wnVFB7OPBtqmaZ7wbx9J7GdXbdLCdttqyBfz0M

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!