Monday, July 15
Shadow

মেসিকে কী বলেছেন নেইমার?

বিশ্বকাপে ব্রাজিলের সেরা তারকা নেইমার দ্য সিলভা স্যান্তোস জুনিয়র। কাতার বিশ্বকাপের আগে ইংল্যান্ডের সংবাদপত্র ‘টেলিগ্রাফে’ সাক্ষাৎকার দিয়েছেন তিনি। যেখানে ঘুরেফিরে এসেছে ক্লাব সতীর্থ লিওনেল মেসি এবং বিশ্বকাপ জিততে চাওয়ার প্রসঙ্গ…

neimar to messi

বিশ্বকাপ জিততে না পারলে নিজের ক্যারিয়ার অসম্পূর্ণ মনে করবেন?

নেইমার : মোটেই না। ক্যারিয়ারে আমার এমন কিছু অর্জন আছে, যা কল্পনাও করিনি। তাই আজই আমার ক্যারিয়ার শেষ হয়ে গেলেও নিজেকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ হিসেবেই মনে হবে। তবে বিশ্বকাপ জিততে চাওয়া আমার সেরা স্বপ্ন। ফুটবল বোঝার সময় থেকে এ স্বপ্ন দেখে আসছি। এখন আরেকটি সুযোগ যেহেতু পাচ্ছি, তা কাজে লাগাতে চাই।

পিএসজিতে মেসি-এমবাপ্পের সঙ্গে খেলেন। কী কথা হয়?

নেইমার : আমরা এমনিতে বিশ্বকাপ নিয়ে বেশি কথা বলি না; কিন্তু মাঝেমধ্যে হাসি-ঠাট্টা করি। যেমন ফাইনালে যদি আমাদের লড়াই হয়, তা হলে কী হবে? আমি তো মেসিকে বলেছি, আমিই চ্যাম্পিয়ন হব আর তোমার বিরুদ্ধে জিতব। এ নিয়ে দুজনে হাসাহাসিও করেছি। পিএসজিতে মেসি এবং কিলিয়ান এমবাপ্পের পাশে খেলতে পারাটা দারুণ অভিজ্ঞতা। ওরা দুজনই অসাধারণ ফুটবলার। আর মেসিকে তো অনেক আগে থেকেই বিশ্বের সেরা ফুটবলার বলা হয়ে থাকে।

কিলিয়ান এমবাপ্পে সম্পর্কে আর কী বলবেন…

নেইমার : কিলিয়ান তরুণ ফুটবলার। ও ক্রমশ উন্নতি করেই চলেছে। নিজের দক্ষতা সবার সামনে তুলে ধরছে। ও আরও উন্নতি করবে। দারুণ ফুটবলারদের পাশে খেলাটা আমি সব সময়ই পছন্দ করি। তা হলে জেতার সুযোগ বেড়ে যায়।

নেইমার আসলে কেমন মানুষ?

নেইমার : খ্যাতি এবং ১০ নম্বর জার্সির চাপ নিয়েও আমি খুব সাধারণ মানুষ। সাধারণ হওয়ায় সব সময় মাটিতেই পা রাখি। আমিও মানুষ। আমারও দুঃখ-কষ্ট আছে। খেলোয়াড় ও মানুষ হিসেবে আমি যেমন, তা নিয়ে গর্ব হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!