Sunday, April 28
Shadow

আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার পেলেন ক্রিয়েটিভ আইটির সিইও মনির হোসেন

সম্মাননা গ্রহণ করছেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন
সম্মাননা গ্রহণ করছেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন

মঙ্গলবার (৭ ডিসেম্বর) হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে কৃষি, প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, উৎপাদন শিল্প ও সেরা নারী উদ্যোক্তা—এ ছয় শ্রেণিতে ছয় সফল উদ্যোক্তাকে ‘আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার’ দেওয়া হয়। আয়োজনে পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পুরস্কারপ্রাপ্তদের মাঝে শিক্ষায়খাতে অসামান্য অবদানের জন্য সম্মাননা লাভ করেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের সম্মানিত প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন। এক যুগেরও বেশি সময় ধরে বিভিন্ন ধরনের আইটি প্রশিক্ষণ দিয়ে আসছে তার প্রতিষ্ঠিত ক্রিয়েটিভ আইটি। মনির হোসেনের নেতৃত্বে ৪২ হাজারেরও বেশি মানুষকে আইটি প্রশিক্ষণ দিতে পেরেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি ৫ লাখেরও বেশি মানুষ আইটি বিষয়ক দিকনির্দেশনা পেয়েছে প্রতিষ্ঠানটি থেকে। ১৫ হাজারেরও বেশি শিক্ষার্থীর কর্মসংস্থান হয়েছে।

এ ছাড়া কৃষিতে পুরস্কার পেয়েছেন রাইয়্যান অ্যাগ্রো লিংক-এর উদ্যোক্তা রাজিয়া সুলতানা, বিশেষ পুরস্কারে পেয়েছেন ক্লে ইমেজ-এর রেহানা আক্তার, নারী উদ্যোক্তায় পেয়েছেন নবাবী ফুটওয়্যার-এর কামরুন্নাহার খানম, উৎপাদন শিল্পে জনতা ইঞ্জিনিয়ারিং-এর মো. ওলি উল্লাহ ও স্বাস্থ্য ক্যাটাগরিতে বাইবিট লিমিটেডের অধ্যাপক ড. খোন্দকার ও সিদ্দিক-ই-রব্বানী ও তার দল।

পুরস্কার প্রদান অনুষ্ঠান প্রথম আলো সম্পাদক মতিউর রহমান বলেন, ‘আমরা তরুণ উদ্যোক্তাদের সম্ভাবনা ও সমস্যা তুলে আনতে চাই। আমরা জানি সমস্যা অনেক। তা সত্ত্বেও তরুণ উদ্যোক্তারা অর্থনীতিতে অবদান রাখছেন। তিনি বলেন, তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে ও স্বীকৃতি দিতে আইডিএলসির সঙ্গে মিলে এসএমই পুরস্কার চালু করা হয়েছে। আশা করি, এই আয়োজন অব্যাহত থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!