Saturday, May 18
Shadow

অভিনেতা এটিএম শামসুজ্জামান হাসপাতালে

এটিএম শামসুজ্জামান

এটিএম শামসুজ্জামান হাসপাতালে

বিশিষ্ট অভিনেতা এটিএম শামসুজ্জামান হাসপাতালে। শুক্রবার রাত ১১টার দিকে অসুস্থবোধ করায় তাকে রাজধানীর গেন্ডারিয়াস্থ আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক আলহাজ্ব সালেহ জামান সেলিম মানবজমিনকে এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বার্ধক্যজনিত কারণে এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। এরমধ্যে শুক্রবার রাতে  বেশি অসুস্থবোধ করলে তাকে হাসপাতালে ভর্তি করি। এখন তিনি প্রফেসর ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

আলহাজ্ব সালেহ জামান সেলিম গুণী এই অভিনেতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। এটিএম শামসুজ্জামন বাংলা চলচ্চিত্রে সবচেয়ে লম্বা সময় ধরে অভিনয় করা অভিনেতাদের একজন।

তিনি ১৯৪১ সালের ১০ই সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাই স্কুলে। এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে। এই অভিনেতা প্রথম কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য। ছবির পরিচালক ছিলেন নারায়ণ ঘোষ মিতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!