Tuesday, April 16
Shadow

ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া উপায়

ডার্ক-সার্কেল

ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া উপায়

ত্বকের নানা সমস্যায় আমাদের নিয়মিতই পরতে হয়। সুন্দর মুখশ্রীর সৌন্দর্য অনেক সময়ই নষ্ট হয়ে যায় ডার্ক সার্কেলের কারনে। দূষিত আবহাওয়া, অপর্যাপ্ত ঘুম, নিয়ন্ত্রণহীন জীবনের ছাপ মুখে সহজেই পড়ে যায়।

চোখের ডার্ক সার্কেল সহজে যেতে চায় না।  তাই এ থেকে মুক্তি পেতে চাইলে গ্রহণ করতে পারেন বেশ কিছু খাবার।  দেখে নিন তেমনই কিছু খাবারের নাম।

১। শরীরে পানির চাহিদা মেটায় শশা। রোজ খাওয়ার পাশাপাশি শশার টুকরো নিয়মিত লাগান মুখের কালো দাগের উপর। শশার রস নিয়মিত ব্যবহারে এই সমস্যা অনেকটাই কমে। কারণ,  শশায় রয়েছে ভিটামিন এ, সি, কে-র মতো প্রয়োজনীয় উপাদান।

২। তরমুজে পানি আছে ৯২ শতাংশ। এতে বিটা ক্যারোটিন, ফাইবার, লাইকোপিন, ভিটামিন বি-১, বি-২, ভিটামিন সি, পটাসিয়াম ও ম্যাগনেসিয়াম রয়েছে। ডার্ক সার্কেল দূর করতে বিশেষ সাহায্য করে এই উপাদানগুলি। কালো দাগের উপর তরমুজের শাঁস লাগালেও ভাল কাজ হবে।

৩। সূর্যালোকের অতি বেগুনি রশ্মির সঙ্গে লড়ার ক্ষমতা রয়েছে টমেটোর রসে। তাই প্রাকৃতিক টোনার ও ঝলসানো ত্বককে আরাম দিতে বিশেষ উপকারী এটি। এর অ্যান্টিঅক্সিডেন্ট চোখের নীচের সূক্ষ্ম রক্তজালকগুলিকে পরিচর্যা করে। তাই, রোদ থেকে ফিরে টমেটোর রস লাগান মুখে।

৪। পানির অপর নাম জীবন। কিন্তু  আপনার শরীরের জন্য ঠিক কতটুকু পানি প্রয়োজন তা জানতে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন। এর পর রুটিন মেনে সেই পানি খাওয়ার অভ্যাস করুন। চোকের নিচের কালো ছাপ কমাতে পানি খুব উপকারী।

৫। তিলে আছে প্রচুর ভিটামিন ই রয়েছে, যা আমাদের দৃষ্টিশক্তির জন্য কার্যকর। চোখের চারপাশের কালো দাগ দূর করতে তিল উপকারী।

 

https://www.youtube.com/watch?v=Geg0SPadJxM&feature=youtu.be&fbclid=IwAR38C73NHAfJQU4pPFvja5QLhRgotQcX5VbF-TVIm_-qPYYDVLr7UQvjm_I

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!