Saturday, April 27
Shadow

টিন লাইফ : ঘুমোনোর আগের ৯টি টিপ্‌স, সকালে ফ্রেশ স্টার্ট!

টিনএজারঘুমোনোর আগে যদি নিজের জন্য একটু সময় দাও, তা হলেই দেখবে সকালে উঠে কেমন ফ্রেশ লাগছে। কী-কী করতে হবে? রইল ৯টি টিপ্‌স।

সারাদিন কলেজ, লেখাপড়া, টিউশনের চাপ সামলে রাতে ঘুমটা নিশ্চয়ই ভালই পায়? এদিকে সকালে উঠেও অনেক সময়ই মনে হয় তো যে শরীরটা ঠিক ফ্রেশ লাগছে না? জানো কী, তুমি যখন ঘুমোচ্ছ, তখনই কিন্তু তোমার শরীর নিজেকে রিপেয়ার করার সমস্ত কাজটাই করে নেয়। তাই ঘুমোনোর আগে যদি নিজের জন্য একটু সময় দাও, তা হলেই দেখবে সকালে উঠে কেমন ফ্রেশ লাগছে। আর সেই ফ্রেশ ভাবটা থেকে যাবে সারাদিনই। কী-কী করতে হবে? রইল ৯টি টিপ্‌স।

 

১. চোখের নীচে কালি পড়া নিয়ে অনেকেই মনে হয় খুব চিন্তায় আছ? লেখাপড়া হোক বা সিনেমা দেখা, রাত জাগাটা তো প্রায় রোজকার ব্যাপার হয়ে গিয়েছে! এ ক্ষেত্রে অ্যান্টি-রিংকল সিরাম বা নাইট ক্রিম দারুণ কাজ দিতে পারে। এইগুলো চোখের নীচে মাস্কের মতো লাগিয়ে রাখো। সারা রাত এই ক্রিম বা সিরাম তোমার চোখের যত্ন নেবে এবং কালি দূর করবে।

 

২. পা ফাটার সমস্যাটা তোমাদের কারও-কারও এই বয়সেই শুরু হয়ে যায়। রাতে ঘুমনোর আগে পায়ের একটু যত্ন নিলে সকাল নাগাদ অবস্থার উন্নতি হবে। পেট্রোলিয়াম জেলি বা ময়শ্চারাইজ়ার পায়ে মেখে পাতলা সুতির মোজা পড়ে ঘুমিয়ে পড়ো। সকালে দেখবে দারুণ মসৃণ পা।

 

৩. ঘুমোনোর সময় চুল ভেঙে যাওয়া একটা ব়ড় সমস্যা। এর সমাধান করতে পারে বালিশের কভার। এমন কভার ব্যবহার করো যাতে চুল পিছলে যায়। এতে বালিশে চুল আটকে যাবে না এবং মাথা এদিক-ওদিক করলে ভেঙেও যাবে না।

 

৪. ফাটা, শুকনো ঠোঁট দে‌খতে কী খারাপ লাগে বলো তো! তাই ঠোঁটকে পুষ্ট এবং সজীব রাখতে রাতে ময়শ্চারাইজ়ার লাগিয়ে ঘুমাও। সকালে ঘুম থেকে ওঠার পর যে ঠোঁট দেখতে পাবে, বাইরে বেরনোর আগে তার আর বাড়তি যত্নের প্রয়োজনই পড়বে না।

 

৫. নখ এবং নখের আশপাশের ত্বকে হালকা নারকেল তেল মেখে নাও। ঘুমোনোর আগে এটা করলে নখ হবে ঝকঝকে এবং হেলদি।

 

৬. চোখের পাতা বড় করার কিছু সিরাম পাওয়া যায়। এগুলো রাতে ঘুমোনোর আগে ব্যবহার করতে পার। তা ছাড়া বাড়িতে ক্যাস্টর অয়েল থাকলে তাও লাগিয়ে নিতে পার। সকালে ঘুম থেকে ওঠার পর চোখ দুটো আরও আকর্ষক দেখাবে।

 

৭. রুক্ষ পা দুটোকে মসৃণ করার টিপস পেয়েছ। একই কাজ দুটো হাতের জন্যও করতে পারে। ব্রাউন সুগার এবং অলিভ অয়েল ব্যবহার করে স্ক্রাব বানিয়ে নাও। এগুলো দুই হাতে মেখে নাও। ধুয়ে নিয়ে ভিটামিন ই সমৃদ্ধ ক্রিম লাগিয়ে নিতে হবে। সকাল দেখবে মসৃণ এবং সুন্দর দুটো হাত রাতের চেয়ে অনেক ভাল দেখাচ্ছে।

 

৮. রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে নিশ্চয়ই মুখে ক্রিম ব্যবহার করো? এটি করার আগে মুখে ভিটামিন ই সমৃদ্ধ তেল লাগিয়ে নাও। এরপর ক্রিম ব্যবহার করো। এর ফলাফল সকালেই বুঝতে পারবে।

 

৯. তোমাদের সবচেয়ে বড় সমস্যা কোনটা তা ভাল করেই জানি! পরের দিন কোথাও যাওয়ার থাকলেই ঠিক আগের রাতে মুখে হাজির হবে একটা পিম্পল! তবে ঘুমোনোর আগে মুখে যদি কোনও পিম্পল দেখে থাকো, তাকে বাগে আনতে পারবে কিন্তু এক রাতের মধ্যেই। এর উপর সামান্য দাঁত মাজার পেস্ট লাগিয়ে ঘুমিয়ে পড়ো। মনে রাখবে, জেল নয় কিন্তু, পেস্ট লাগাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!