Sunday, April 28
Shadow

‘এখন রাতারাতি তারকা হওয়ার চেষ্টাটা বেশি’ : শাহনাজ বেলী

শাহনাজ বেলী

‘এখন রাতারাতি তারকা হওয়ার চেষ্টাটা বেশি’ : শাহনাজ বেলী

 

জনপ্রিয় ফোক সংগীতশিল্পী শাহনাজ বেলী । নিজের দীর্ঘ ক্যারিয়ারে ধারাবাহিকভাবে জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। এতটা পথ পাড়ি দিয়েও এতটুকু ক্লান্ত নন এ শিল্পী। প্রতিদিনই নতুন উদ্যমে গান নিয়ে কাজ করছেন। বিশেষ করে দেশের বিভিন্ন স্থানে তিনি শো করছেন। দেশের বাইরেও বাংলা ফোক গানকে ছড়িয়ে দিচ্ছেন নিজের কন্ঠে। শাহনাজ বেলী এখন স্টেজে যারপরনাই ব্যস্ত। পাশাপাশি নতুন গানের কাজও করছেন।

সব মিলিয়ে দিনকাল কেমন কাটছে। এ শিল্পী বলেন, বেশ ভালো কাটছে। গানের মধ্যে দিয়েই সময়টা চলে যাচ্ছে। ব্যস্ততা কেমন? উত্তরে তিনি বলেন, অনেক। বিশেষ করে পহেলা বৈশাখের আগে থেকে এখন পর্যন্ত টানা শো করে যাচ্ছি। পহেলা বৈশাখে বেশ কিছু শো করেছিলাম। একুশে টিভি, নাগরিক টিভি, দীপ্ত টিভিতে গান গেয়েছি। ঢাকা অফিসার্স ক্লাবেও গেয়েছি। সেই থেকে এখন পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে শো করেছি। বিভিন্ন চ্যানেলেও গেয়েছি।

সামনেও শো এর ব্যস্ততা রয়েছে। ফোক গান নিয়ে দীর্ঘ সময় কাজ করছেন। বাংলাদেশে এর অবস্থান কেমন দেখছেন? শাহনাজ বেলী বলেন, ফোক গান শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বেই এর জনপ্রিয়তা রয়েছে। ফোক হলো মাটির গান, শেকড়ের গান। এর অবস্থান সব সময়ই ওপরে রয়েছে। আমিও ফোক শিল্পী হিসেবে গর্ববোধ করি। তবে বাংলাদেশে এর চর্চাটা আরো বাড়ানো দরকার। আগের মতো করে সেভাবে নতুন ফোক গান প্রকাশ হচ্ছে কম। আমি মনে করি ফোক গানের জন্য পৃষ্ঠপোষকতাও দরকার রয়েছে। সেটা হলে এর চর্চা বাড়বে। ফোক গানের সংখ্যা বাড়বে। তরুণ প্রজন্ম উদ্বুদ্ধ হবে ফোক গানে। নতুন গান কি করছেন? কবে নাগাদ প্রকাশ হবে? শাহনাজ বেলী বলেন, আমি একটু সময় নিয়ে কাজ করছি নতুন অ্যালবামের। গত বছর থেকেই এর কাজ শুরু করেছি। রাধা রমনের গান নিয়ে একটি পূর্ণ অ্যালবাম করছি। সেই অ্যালবামের কয়েকটি গানের কাজ শেষ করেছি।

সামনেও এর কাজ চলবে। এছাড়াও ফোক গানের একটি অ্যালবামের কাজ চলছে। এরও কয়েকটি গান তৈরি হয়ে আছে। আমি চেষ্টা করছি স্টেজসহ নানা ব্যস্ততা কাটিয়ে নতুন গানে সময় দেয়ার। আশা করছি এ বছরই দুটি অ্যালবাম শ্রোতাদের হাতে তুলে দিতে পারবো। বর্তমানে মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? শাহনাজ বেলী বলেন, এখন অবস্থা খুব একটা ভালো না। তারপরও যে যার দিক থেকে চেষ্টা করে যাচ্ছে গান করার। তবে তরুণ প্রজন্মের মধ্যে শেখার মানসিকতা কম। এখন রাতারাতি তারকা হওয়ার চেষ্টাটা বেশি। তাছাড়া আগের মতো কোম্পানিও অ্যালবাম প্রকাশ করছে না। সিঙ্গেল প্রকাশ হচ্ছে কেবল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!