Saturday, May 4
Shadow

পূর্ণিমা এবার স্কুটিচালক

পূর্ণিমাকয়েক বছর বিরতির পর বড় পর্দায় সরব হতে যাচ্ছেন জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা। এরই মধ্যে ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ নামের ছবি দুটির মহরতও হয়ে গেছে। এখন চলছে ছবির প্রি–প্রোডাকশনের কাজ। কিছুদিনের মধ্যে ছবির শুটিংয়ে অংশ নেবেন তিনি। ছবির শুটিং শুরুর আগে পূর্ণিমাকে শিখতে হবে স্কুটি চালানো, জানালেন দুটি ছবিরই নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামূল। নায়িকার জন্য নাকি এরই মধ্যে স্কুটি কিনেছেনও। কিন্তু হঠাৎ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় ছবির কাজ শুরু করা ও স্কুটি চালানো শেখা হয়নি বলে জানালেন নির্মাতা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গাঙচিল উপন্যাস অবলম্বনে নির্মিত ‘গাঙচিল’ সিনেমায় পূর্ণিমা একজন এনজিওকর্মীর চরিত্রে অভিনয় করবেন। নির্মাতা নেয়ামুল জানান, নোয়াখালীর চরাঞ্চলের মানুষের দুঃখ–কষ্ট, হাসি–আনন্দের গল্প এই সিনেমায় দেখা যাবে। এনজিওকর্মী হিসেবে পূর্ণিমাকে অনেক প্রত্যন্ত অঞ্চলের মানুষের সঙ্গে কাজ করতে হবে। সাধারণত মাঠপর্যায়ের এনজিওকর্মীরা স্কুটি চালিয়ে এসব অঞ্চলে তাঁদের কার্যক্রম পরিচালনা করে থাকেন। পূর্ণিমার চরিত্রটিকে বাস্তবসম্মত করে ফুটিয়ে তুলতে স্কুটি চালানো শেখা দরকার। পুরোপুরি সুস্থ হয়ে গেলে তখন স্কুটি চালানোর কাজটি শিখবেন তিনি।

‘গাঙচিল’ ছবিটি প্রযোজনা করবে নুজহাত ফিল্মস। ছবিতে ফেরদৌস অভিনয় করবেন সাগর চরিত্রে এবং পূর্ণিমাকে দেখ যাবে মোহনা চরিত্রে।

কথা ছিল চলতি সপ্তাহে ‘গাঙচিল’ ছবির কিছু কাজ করবেন নির্মাতা নেয়ামূল। কিন্তু হঠাৎ নায়িকা পূর্ণিমার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় ছবির কাজ পিছিয়ে দিতে বাধ্য হয়েছেন নির্মাতা। পূর্ণিমার জ্বরে আক্রান্ত হওয়ার খবরটি জানিয়েছেন তাঁর স্বামী আহমেদ ফাহাদ জামাল। বুধবার রাতে তিনি বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন পূর্ণিমা। দুই দিন তাঁকে আইসিইউতে (নিবিড় পরিচর্যাকেন্দ্রে) থাকতে হয়েছে। চিকিৎসকের পরামর্শে তাঁকে আরও দুই সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকতে হবে। সবাই তাঁর জন্য দোয়া করবেন।

গত শুক্রবার ফরিদপুরে একটি স্টেজ শো শেষে ঢাকায় ফেরেন পূর্ণিমা। পরদিন থেকে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। একটা পর্যায়ে তাঁকে হাসপাতালে ভর্তি করতে বাধ্য হন পরিবারের সদস্যরা। বতর্মানে তিনি বাসায় বিশ্রামে আছেন।

১৯৯৮ সালে জাকির হোসেন রাজু পরিচালিত চিত্রনায়ক রিয়াজের বিপরীতে ‘এই জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে পূর্ণিমার। কাজী হায়াতের ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ সিনেমায় অভিনয় করে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পূর্ণিমা অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া ছবিটি হচ্ছে সোহানুর রহমান সোহানের ‘লোভে পাপ পাপে মৃত্যু’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!