Saturday, April 27
Shadow

সুইমিং পুল কোথায় পাবেন?

ঢাকায় কিংবা বড় শহরে পুকুর-দীঘিতে গিয়ে সাঁতার কাটা সম্ভব হয় না। সুইমিং পুল -এই ভরসা করতে হয় অনেক সময়। ঢাকাসহ দেশের কিছু সুইমিং পুলের খোঁজখবর দিচ্ছি এবার।

সুইমিং পুল

জাতীয় সুইমিং কমপ্লেক্স, মিরপুর

ভর্তির জন্য প্রথম মাসে ২০০০ টাকা। রবি ও সোমবার বাদে সপ্তাহে পাঁচ দিন এক ঘণ্টা করে ক্লাস। পরের মাসে এক হাজার ৬০০ টাকা। যোগাযোগ: ৯০০১২৭২।

ঢাকা বিশ্ববিদ্যালয় সুইমিং পুল

কেন্দ্রীয় খেলার মাঠ কার্জন হলের উল্টো দিকে। শিশুদের সাঁতার শেখার সু্যোগ আছে। ভর্তি ফি প্রথম মাসের জন্য দুই হাজার টাকা। আর পরের মাসে এক হাজার টাকা। সপ্তাহে চার দিন করে মাসে ১৬ দিন সাঁতার কাটা যাবে। যোগাযোগ: ০১৭১৯৮৭৮৯৪৮।

রতনস হেলথ ক্লাব, গুলশান

ভর্তি ৫০০ টাকা আর মাসে দুই হাজার ৫০০ টাকা, শুক্রবার ছাড়া যেকোন দিন ১টা থেকে ৫টা। বাড়ি-২/সি, রোড-২৯, গুলশান-১, ঢাকা-১২১২। ফোন: ৮৮২৮৮৫৪।

ক্যাডেট কলেজ ক্লাব লিমিটেড, গুলশান

এখন গুলশান-২ এ থাকলেও আগামী মাস থেকে গুলশান-১ এ নতুন ঠিকানা রোড-৯, বাড়ি-১৪/ই, গুলশান-১, সাঁতার জানা থাকলে দুই হাজার টাকা, না জানা থাকলে দুই হাজার ৫০০ টাকা মাসিক।

সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স, ধানমন্ডি

সর্বোচ্চ সাড়ে সাত বছর বয়সী ছেলে শিশু এবং যেকোন বয়সী মেয়েরা এখানে সাঁতার শিখতে পারে। প্রথম মাসে ভর্তি হতে দুই হাজার টাকা ও পরের মাস থেকে এক হাজার ৫০০ টাকা লাগে। শুক্রবার বন্ধ। সপ্তাহে সাত দিনই সাঁতার শেখা যায়। বাংলাদেশ মহিলা ক্রীড়া কমপ্লেক্স, ধানমন্ডি , ঢাকা। ফোন: ৯১১৯৭০৪।

ঢাকা স্টেডিয়াম সুইমিং পুল, পল্টন

ভর্তি হতে লাগবে এক হাজার ৫০০ টাকা। পরের মাসে এক হাজার ২০০ টাকা। সপ্তাহে পাঁচ দিন। মঙ্গল ও বুধবার বন্ধ। যোগাযোগ: ঢাকা স্টেডিয়াম সুইমিং পুল, পল্টন। ফোন: ০১৭১২৬০৪৯৫২।

রূপসী বাংলা হোটেল, শাহবাগ

রূপসী বাংলা হোটেলের সুইমিং পুলে সাঁতার শিখতে খরচ হবে ১২ হাজার টাকা। সপ্তাহে পাঁচ দিন ক্লাস। ২০টি ক্লাসেই সাঁতার শিখিয়ে দেওয়া হয়। যোগাযোগ: ৮৩৩০০০১।

সোনারগাঁও সুইমিংপুল, হোটেল সোনারগাঁও, ঢাকা

প্রতি মাসের প্রথম শুক্রবার থেকে শুরু সাঁতার শেখার নতুন কোর্স। শিশুদের জন্য ভর্তি ফি ১৩ হাজার ২০০ টাকা। সপ্তাহে চারটি করে মোট ১৬টি ক্লাসে সাঁতার শিখিয়ে দেওয়া হয়।

যোগাযোগ: ৮১৪০৪০১।

অফিসার্স ক্লাব সুইমিংপুল, বেইলি রোড

প্রতি মাসের ৫ তারিখ থেকে শুরু হয় সাঁতার শেখার নতুন কোর্স। চলে টানা ১৬ দিন। সপ্তাহের বুধবার বন্ধ থাকে। কোর্স ফি তিন হাজার টাকা। যোগাযোগ: খন্দকার আবেদ হোসেন, মোবাইল: ০১৯১৩৮৫৫১৮১।

হোটেল আগ্রাবাদ সুইমিং পুল, চট্টগ্রাম

শিশুদের সাঁতার শেখার ব্যবস্থা আছে। ৪৫ থেকে ৬০ দিনের জন্য কোর্স ফি ছয় হাজার টাকা। আর এক বছরের জন্য সদস্য হয়ে সাঁতার কাঁটা যাবে। বছরে দিতে হবে ৩৫ হাজার টাকা।

যোগাযোগ: ০৩১ ৭১৩৩১১, ০১৮৪১ ২২৯৯২১।

দি পেনিনসুলা চিটাগাং, জিইসি, চট্টগ্রাম

এখানে কেবল সাঁতার কাঁটা যাবে। শেখা যাবে না। প্রতিবার সাঁতার কাটতে দিতে হবে জনপ্রতি ৬০০ টাকা। আর তিন জন মিলে গেলে একবারে দিতে হবে এক হাজার ২০০ টাকা।

যোগাযোগ: ০৩১ ২৮৫০৮৬০-৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!