Thursday, October 28
Shadow

সিঙ্গাপুরে ৯০ টিরও বেশি হোটেল কোয়ারেন্টাইন সুবিধা দিচ্ছে

কোভিড -১৯ সংক্রমণের প্রেক্ষাপটে সিঙ্গাপুরে কোয়ারেন্টাইন ( Singapore quarantine ) সুবিধা দেওয়া  হোটেলের সংখ্যা ৪ আগস্ট পর্যন্ত ৯০টি করা হয়েছে। গত বছরের মার্চ থেকে, এই হোটেলগুলো সরকারি কোয়ারেন্টাইন বা স্টে -হোম নোটিস ডেডিকেটেড সুবিধা (এসডিএফ) হিসাবে ব্যবহৃত হয়েছে।

সিঙ্গাপুরের জাতীয় উন্নয়ন মন্ত্রনালয় (এমএনডি) দ্য স্ট্রেইটস টাইমসকে জানিয়েছে এ তথ্য।

এসডিএফ আগত ভ্রমণকারীদের থাকার ব্যবস্থা বোঝায়-যাদের স্টে-হোম নোটিশ জারি করা হবে।

MND উল্লেখ করেছে, পরিস্থিতির ওপর নির্ভর করে, যারা একটি কোয়ারেন্টাইন আদেশ বা স্টে হোম নোটিশের অধীনে রয়েছে তারা বাড়িতেও এটি করতে পারে। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের (এমওএইচ) তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত প্রায় ১৪ হাজার মানুষ কোয়ারেন্টিনে আছে।

গত সপ্তাহে, মোট ১৪৭৭০ জনকে কোয়ারেন্টাইন আদেশ জারি করা হয়েছিল, বা প্রতিদিন গড়ে ২১১০ জন৷ রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত এই সংখ্যা এখন প্রায় ১৪৯০ এর নিচে নেমে এসেছে।

MND বলেছে,যখন নতুন হোটেলগুলো সরকারী কোয়ারেন্টাইন সুবিধা বা এসডিএফ হিসাবে চুক্তিবদ্ধ হয়, তখন কর্মীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ নিতে হবে পরিচালনার প্রয়োজনীয়তাগুলি পরিচালনা করতে।

“যে হোটেলগুলো সরকারী কোয়ারান্টাইন সুবিধা এবং এসডিএফ হিসাবে সক্রিয় করা হয়েছে তাদের অবশ্যই সংক্রমণ প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ এবং নিরাপত্তা প্রোটোকল মেনে চলতে হবে যাতে এসএইচএন -এর অধীনে ব্যক্তি, কোয়ারেন্টাইনের অধীনে থাকা ব্যক্তি এবং কর্মীদের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করা যায়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!