Sunday, April 28
Shadow

দাঁতের হলদে ভাব দূর করার ৫টি সহজ ঘরোয়া পদ্ধতি

দাঁতের হলদে ভাব

দাঁতের হলদে ভাব দূর করার ৫টি সহজ ঘরোয়া পদ্ধতি

 

পৃথিবীর যে সমস্যা সহজেই আপনার মুখের হাসি কেড়ে নিতে পারে তার নাম দাঁতের হলদে ভাব । বন্ধু হোক বা আত্মীয়-স্বজন, অথবা পরিচিত কোনো ব্যক্তি, কারো সামনেই মুখ খুলে কথা বলতে সমস্যা হওয়ার অন্যতম প্রধান কারণ দাঁতের হলদে ভাব।

এই লজ্জাজনক সমস্যা থেকে মুক্তি পাওয়া কিন্তু খুব একটা কঠিনও নয়। সহজ কিছু উপায়েই এই সমস্যা দূর করা সম্ভব। চলুন জেনে নিই-

হলদে ভাব দূর করার ঘরোয়া উপায়

লেবু

সামান্য পরিমাণ লবণের সাথে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে দাঁতে ঘষুন। কিছুক্ষণ পরে পানি দিয়ে পরিষ্কার করে নিন। এভাবে নিয়মিত দিনে দুইবার করে দুই সপ্তাহ ব্যবহার করলে নিজেই পরিবর্তন লক্ষ্য করতে পারবেন।

কমলালেবুর খোসা

তাজা কমলালেবুর খোসা দিয়ে নিয়মিত দাঁত পরিষ্কার করলে দাঁতের হলদে ভাব দূর হয়ে যায়। কয়েক সপ্তাহ নিয়মিত ঘুমাতে যাওয়ার আগে দাঁতে কমলালেবুর খোসা ঘষে ঘুমিয়ে পড়ুন। এভাবে করতে থাকলে দাঁতের হলদে ভাব দূর হয়ে যাবে।

লবণ

দাঁত ব্রাশ করার সময় টুথপেস্টের পরিবর্তে লবণ ব্যবহার করতে পারেন। অথবা চারকোলের সাথে লবণ মিশিয়ে ব্রাশ করতে পারেন। দিনে দুই বার করে দুই সপ্তাহ ব্যবহার করলেই দাঁতের হলদে ভাব দূর হয়ে যাবে।

নিম

নিমের ডাল দিয়ে দাঁত ব্রাশ করতে পারেন বা চিবিয়ে ব্যবহার করতে পারেন। এছাড়া নিমের তেল সাধারণ টুথপেস্টের সাথে মিশিয়ে দাঁত ব্রাশ করলে এসমস্যা দূর হয়ে যাবে।

আপেল

দিনে একটা থেকে দুইটা আপেল চিবিয়ে খেলেও এসমস্যা দূর হয়ে যায়। আপেলটি শেষ পর্যন্ত চিবিয়ে যান। অম্লীয় এবং উচ্চ মাত্রার খাদ্যআঁশ থাকায় এটি দাঁতের জন্য অত্যন্ত উপকারী।

 

https://www.youtube.com/watch?v=Geg0SPadJxM&feature=youtu.be&fbclid=IwAR3alicCh0hVnraL5M0KkpRIwERnEjmeSHj_LD6PgswdEk1Bx2Qb7TbOdmo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!