Sunday, April 28
Shadow

আমি একদমই পরকালে বিশ্বাস করি না: সাফা কবির

পরকালে বিশ্বাস করি না- বর্তমানে বাংলাদেশ বিনোদন জগতে জনপ্রিয় নাম সাফা কবির । ছোটপর্দায় বিভিন্ন নাটকে অভিনয় করায় সর্বস্তরে জনপ্রিয় মুখ এই অভিনেত্রী। মিডিয়া জগতে জশ-খ্যাতি থাকায় প্রায়ই তাকে নিয়ে আলোচনা হয়।

কিন্তু এবার সমালোচনার জন্ম দিয়েই ভক্তদের মাঝে আলোচনায় এসেছেন সাফা কবির।

এদিকে পহেলা বৈশাখ উপলক্ষ্যে দেশের একটি বেসকারকারি রেডিও স্টেশনে এসে সাফা দাবি করেন, তিনি পরকালে বিশ্বাস করেন না। যদিও তিনি মুসলমান ঘরের সন্তান। আর এ নিয়েই সমালোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

এ সময় অনুষ্ঠানে সাফা কবিরকে এক ভক্ত মেসেজ করেন, আপনি পরকালে বিশ্বাস করেন? করলে তো চলাফেরা এমন হতো না?

এমন প্রশ্নের উত্তরে সাফা কবির বলেন, ‘আমি একদমই পরকালে বিশ্বাস করি না। সত্যিকার অর্থে আমি যেটা দেখিনা। সেটা কখনো বিশ্বাস করিনা।’

এরপর উপস্থাপিকা কথাটিকে অন্যদিকে মোড় দিতে গিয়ে বলেন, ‘একচুয়েলি উনি (মেসেজ দাতা) বৈশাখে একটু বেশি খাওয়া দাওয়ার পর একটু ভাবে চলে গেছেন।’

সুবীর নন্দীকে নিয়ে সংগীতশিল্পী আসিফের আবেগঘন স্ট্যাটাস

জনপ্রিয় সঙ্গীতশিল্পী সুবীর নন্দী গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি রয়েছেন। গুরুতর অসুস্থতার ফলে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে এই গুণী শিল্পীকে।

রবিবার (১৪ এপ্রিল) রাত ১০টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে রাত ১১টার দিকে এই শিল্পীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এদিকে গুণী এই শিল্পীর নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন সংগীতশিল্পী আসিফ আকবর।

তিনি লিখেছেন, ‘আমাদের বাংলা গানের মুরব্বি শ্রদ্ধেয় সুবীর নন্দী (সুবীর দা) লাইফ সাপোর্টে আছেন। দাদার জন্য সবার দোয়া চাই। দয়া করে এবার ফিরে আসুন সুবীর দা। ভালোবাসা অবিরাম।’

১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিংয়ের মধ্য দিয়ে সুবীর নন্দী গানের জগতে আসেন। বিগত ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে গেয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে চলচ্চিত্রে প্রথম গান করেন। ১৯৮১ সালে তার একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে তিনি গানের পাশাপাশি দীর্ঘদিন ধরে একটি ব্যাংকে চাকরি করেছেন।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন, চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

সাফা কবিরের সাফা কবিরের
সাফা কবির

এবার ভারতে ভোটের প্রচারে নায়ক ফেরদৌস

বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস এখন ওপার বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রিতেও প্রচুর কাজ করেছেন। এখনও তার বেশ জনপ্রিয়তা আছে ওপার বাংলায়। আর সেই জনপ্রিয়তাকেই কাজে লাগাচ্ছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস।

এদিকে ভারতে চলছে ১৭তম লোকসভা নির্বাচন। প্রথম দফায় ১৮টি রাজ্যের ৯১টি আসনে ১১ এপ্রিল ভোট হয়ে গেছে। পুরো এপ্রিল ও মে জুড়ে চলমান এই নির্বাচনে উপলক্ষে প্রচারে নেমেছেন বাংলাদেশের নায়ক ফেরদৌস।

এদিকে ঢালিউড আর টালিউডের এই জনপ্রিয় নায়ক রায়গঞ্জে তৃণমূল প্রার্থীর সমর্থনে ভোটের প্রচার করছেন। আজ ১৪ এপ্রিল রবিবার সকাল থেকে রায়গঞ্জের প্রার্থী কানাইয়ালালের হয়ে জোড়াফুলে ভোট চাচ্ছেন তিনি। এই প্রচার পর্বে ফেরদৌসের সঙ্গে আছেন কলকাতার দুই তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল মুখার্জী।

এদিকে আগামীকাল সোমবার করণদিঘী থেকে বেঙ্গল টু বেঙ্গল রোড ধরে ইসলামপুর পর্যন্ত রোড শো করবেন এই তিন তারকা। এরপর আগামী ১৬ এপ্রিল সেখানে যাবেন তৃণমূল সাংসদ তথা টালিউডের জনপ্রিয় অভিনেতা দেব।

এদিকে অন্য দেশে গিয়ে ফেরদৌসের এই রাজনৈতিক প্রচারণায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক উৎসবে এমন ঘটনা বলতে গেলে নজিরবিহীন। তবে কেউ এটাকে ইতবাচক ভাবেই দেখছেন।

এ ব্যাপারে তারা বলছেন, ‘কাঁটাতার বিভাজন সৃষ্টি করলেও হৃদয়ে তো দুই বাংলা এক হয়েই আছে। ভাষা ও সংস্কৃতির পাশাপাশি রাজনৈতিক মেলবন্ধন ঘটলে ক্ষতি কী?’ আবার কেউ বলছেন, ‘ভারতে নেতার কি অভাব পড়েছে যে অন্য দেশের নাগরিক এসে রাজনৈতিক প্রচার করবেন?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!