Wednesday, April 24
Shadow

পছন্দের রং থেকে মানুষের স্বভাব বিচার

পছন্দের রংআমরা প্রতি দিন কত মানুষের সঙ্গে মেলামেশা করে থাকি। এর মধ্যে কিছু মানুষের স্বভাব আমাদের খুব ভাল লাগে আবার কিছু মানুষের স্বভাব বিরক্তিকর লাগে। রং মানুষের স্বভাবের ওপর খুব প্রভাব ফেলে। কোন মানুষ কোন রং পছন্দ করে তার ওপর স্বভাবের প্রভাব পড়ে অনেকটা। এ বার দেখে নেওয়া যাক পছন্দের রং অনুযায়ী মানুষ কেমন হয়-

হলুদ রং পছন্দকারী মানুষ— হলুদ ত্যাগের প্রতীক। এরা ধার্মিক, ত্যাগী হয়। মাতৃভক্তি প্রবল হয়। অল্পেতে সুখী হয়। জীবনে উন্নতি করতে পারে। সুখের জন্য যে কোনও বস্তু ত্যাগ করতে পারে।

সাদা রং পছন্দকারী মানুষ— এই ধরনের ব্যক্তিত্বরা শান্তিপ্রিয়, বুদ্ধিমান, ভদ্র, নম্র এবং সহজেই সবার সঙ্গে মিশে চলতে পারে। এদের বোঝানোর ক্ষমতা অসাধারণ। তবে বেশির ভাগ সময়ে এদের মনে সুখ থাকে না। সবাইকে খুশি করতে চায়। এরা বহু বার প্রেমে পড়ে কিন্তু সফল হয় না।

কমলা রং পছন্দকারী মানুষ— এরা সুসংসারী হয়। আনন্দ সকলের সঙ্গে ভাগ করে কিন্তু দুঃখ কারও সঙ্গে ভাগ করতে পারে না।

নীল রং পছন্দকারী মানুষ— এই ধরনের মানুষের মন হিংসা, অবজ্ঞায় পরিপূর্ণ। চট করে মেজাজ হারিয়ে ফেলে। আনন্দে যেমন উচ্ছ্বাসপূর্ণ আবার তেমন দুঃখের সময় ভেঙে পড়ে। সকলকে নিয়ে এক সঙ্গে চলার মানসিকতা থাকলেও পারে না।

বেগুনি রং পছন্দকারী মানুষ— এরা খুব হিসাবি হয়। সারা জীবন হিসাব করে চলতে ভালবাসে। মতের অমিল হলে খুবই রেগে যায়। মুখে যা বলে তাই করার চেষ্টা করে।

কালো পছন্দকারী মানুষ— এরা ঈশ্বর বিশ্বাসী সৎ প্রকৃতির হয়ে থাকে। এদের জীবন খুব সুখী হয় না, কিন্তু এরা দীর্ঘজীবী হয়।

লাল রং পছন্দকারী মানুষ— এই ধরনের মানুষ সৎ, আনন্দপ্রিয়, উৎসাহী প্রকৃতির হয়। মনের দুঃখের কথা কাউকে জানতে দেয় না। এরা যশস্বী হয়ে থাকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!