Monday, April 29
Shadow

সবাই যখন সেলফি তুলছে; মেয়েটি এসেছিল পানি-বিস্কুট নিয়ে

সেলফিরাজধানীর বনানীতে ভয়াবহ আগুনে ২৫ জনের মৃত্যু হয়েছে। এই আগুন আর উদ্ধার অভিযানের মাঝে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল উৎসুক জনতা। দেশি-বিদেশি গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, হাজার হাজার মানুষ পথ আটকে অকারণে দাঁড়িয়ে আছে আর মোবাইল বের করে সেলফি তুলছে! তাদের ভিড়ের কারণে অ্যাম্বুলেন্স, দমকলের গাড়ি ঠিক সময়মতো যাতায়াত করতে পারছে না। এতসব বিঘ্ন সৃষ্টিকারীদের মাঝে ব্যতিক্রমী মানুষও ছিল।

গতকালের এই আগুনে উদ্ধার অভিযানে প্রশিক্ষিত বাহিনীর সঙ্গে যোগ দিয়েছিল একেবারে সাধারণ মানুষ। তারা যেভাবে পেরেছে সহায়তা করেছে। যেমন এই মেয়েটি। তার পরিচয় জানা এখনও সম্ভব হয়নি। তিনি এসেছিলেন ব্যাগভর্তি পানি আর বিস্কুট নিয়ে! উদ্ধারকারীরা যখন মানুষের প্রাণ বাঁচাতে ব্যস্ত; তখন তাদের প্রাণ রক্ষায় পানি আর বিস্কুট বিতরণ করেন এই তরুণী‍! জীবন-মৃত্যুর খেলার মাঝেও উদ্ধারকারীদের মন ছুঁয়ে যায় এই ঘটনা।

 

উদ্ধারকারীদের একজন আরেফিন মাহমুদুল হাসান সোশ্যাল সাইটে ছবিটি শেয়ার করে লিখেছেন, ‘আমরা বনানীতে যখন দমকল বাহিনীকে বিভিন্নভাবে সহযোগীতা করছিলাম, অ্যাম্বুলেন্স গুলোকে চলাচলের জন্য রাস্তা করে দিচ্ছিলাম তখন দেখলাম মেয়েটা আমাদের মাঝে এসে পানি-বিস্কিট বিলি করছে। আমার কাছে এসে যখন একটা পানির বোতল ধরিয়ে দিল তখন তাকে জিজ্ঞেস করলাম যে আপা এসব কেন দিচ্ছেন? তখন তিনি বললেন, ‘আপনারা তো খালি পেটে আছেন, কিছু না খেলে এনার্জি পাবেন না।’ শেয়ার করে লিখেছেন, ‘আমরা বনানীতে যখন দমকল বাহিনীকে বিভিন্নভাবে সহযোগীতা করছিলাম, অ্যাম্বুলেন্স গুলোকে চলাচলের জন্য রাস্তা করে দিচ্ছিলাম তখন দেখলাম মেয়েটা আমাদের মাঝে এসে পানি-বিস্কিট বিলি করছে। আমার কাছে এসে যখন একটা পানির বোতল ধরিয়ে দিল তখন তাকে জিজ্ঞেস করলাম যে আপা এসব কেন দিচ্ছেন? তখন তিনি বললেন, ‘আপনারা তো খালি পেটে আছেন, কিছু না খেলে এনার্জি পাবেন না।’

ও রোজ রাতে ইঞ্জেকশন দিত, তারপর যৌনমিলনে নির্যাতন করতো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!