Monday, April 29
Shadow

বিশ্বের সবচেয়ে দামি চা পাতা! ১০০ গ্রামের দাম ১ কোটি ৫০ লক্ষ টাকা!

 

সবচেয়ে দামি

একটা টি ব্যাগের দাম কত হতে পারে? এই প্রশ্নটার উত্তর দিতে গেলে অধিকাংশ মানুষই আগে ২০টি বা ৩০টি টি-ব্যাগ ভরা গোটা প্যাকেটের দাম

জানতে চাইবেন। আর কোনও নির্দিষ্ট ব্র্যান্ডের টি-ব্যাগ ভরা প্যাকেটের দাম জানা থাকলে তার একটি টি ব্যাগের দাম হিসেব করে বলে দিতে পারবেন। ভারতের বাজারে চলতি টি-ব্যাগ ভরা প্যাকেটের দাম অনুযায়ী, একটি টি-ব্যাগের দাম ২ টাকা থেকে বড় জোড় ১০ টাকা। কিন্তু জানেন কি ব্রিটিশ চা কোম্পানি ‘পিজি টিপস’-এর তৈরি একটি টি-ব্যাগের দাম কত? ১৫,০০০ মার্কিন ডলার, ভারতীয় মূদ্রায় যা প্রায় ১০ লক্ষ ৩৩ হাজার টাকার সমান! এটিই বিশ্বের সবচেয়ে দামি টি-ব্যাগ।

কিন্তু একটি টি-ব্যাগের এই আকাশছোঁয়া দাম হওয়ার কারণ কী? জানা গিয়েছে, ‘পিজি টিপস’-এর ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে এই বিশেষ টি-ব্যাগ তৈরি করেছিল বডেল্স জুয়েলার্স। টানা ৩ মাস ধরে একটি একটি করে মোট ২৮০টি হীরে করে অত্যন্ত যত্নের সঙ্গে সাবধানী হাতে বসিয়ে তৈরি করা হয়েছিল এই বিশেষ টি-ব্যাগ। বিশ্বের সবচেয়ে দামি চা পানের ইচ্ছে মেটাতে নয়, মহামূল্য এই টি-ব্যাগ তৈরি এবং বিক্রি করা হয় ম্যানচেস্টার চিল্ড্রেন’স হাসপআতালের শিশুদের চিকিৎসা খাতে সাহায্যের উদ্দেশ্যে।

 

খাওয়ার আগে দুধ ফুটিয়ে নেওয়া কি জরুরি? জেনে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!