Wednesday, May 1
Shadow

শিশুদের play zone নিয়ে একটি সতর্কতামূলক পোস্ট

প্লে জোন play zoneশিশুদের প্লে জোন ( play zone ) নিয়ে ফেসবুকে প্রাপ্ত একটি সতর্কতামূলক স্ট্যাটাস।

শুক্রবার রাগে আমাদের একটা দাওয়াত ছিলো,ধানমন্ডি আট নাম্বার xinxian এ, ওখানের play zone এ আমার ছেলে খেলেছে। জিবনে প্রথম আমার ছেলে কোনো indoor play zone এ খেল্লো, ওখানে অনেক ছোট ছোট soft ball আছে, সেখানে গরা গরি করে খেলাধুলা কোরলো । অনেক মজা করেছে ও, Friday night এ খেয়ে, হাত মুখ গা ভালো মতো sponge করে ঘুম দিলো, Saturday সকাল থেকেই কান লাল, কেমন কেমন করে, বলে খারাপ লাগে, রাত এ গায়ে পিপরা কামরের মতো হয়ে গেলো, সারা রাত গা চুল্কালো, সারা টা রাত, এক ফোটাও ঘুম নাই, Sunday সকাল থেকেই লাল ভাব ও itching বারতে বারতে এক সময় মনে হলো breathing problem হচ্ছে, মুখ দিয়ে লালা পরছে,সে বাচ্চার আমার অবস্থা খারাপ হতে হতে রাত ১১ টায় hospital এ admit হতে হলো। dr বললেন indoor fungal dust alergy. আমার বাবু ৬ দিন হলো square hospital এ admit. অনেক fight করেছে, অনেক suffer করেছে যা বলে আমি বোঝাতে পারবো না। সারাদিন নিস্তেজ হয়ে পরে থাকতো, যে টুকু সময় জেগে থাকতো চুল্কাতে চুল্কাতে অস্থির।
কাল release দিবে কিন্তু doctor বলেছেন পুরাপুরি সারতে সপ্তাহ খানেক লাগে। গায়ে লাল লাল ভাব, itching, দুর্বলতা থাকবে সপ্তাহখানেক। কি ভয়ানক germ ভাবতে পারেন?

so be careful before taking your precious kids to any playzone. অনেক playzone ঠিক মতো maintain করেনা। আর এই ball আলা playzone গুলা মনে হয় বেশি unhygienic. আগে play zone আলা restaurant খুজতাম বেবি কে নিয়ে যাওয়ার জন্য, এখন মাফ চাই। আপ্নারাও সাবধান হউন এমন ফালতু নোংরা সব germ এর বাসা আলা playzone থেকে। বাচ্চারা বমি করতে পারে, শিশ করতে পারে, খাবার ফেলতে পারে যাতে তেলাপোকা, পিপ্রা, ইঁদুর, টিকটিকি এইসব এর germ থাকতে পারে। অনেকের বাবুর হয়ত সমস্যা হয়না, কিন্তু অনেকের ই হয় কিন্তু। কখন কিসে বাচ্চারা অসুস্থ হয়ে পরে বলা জায়না।

আমি আগেও এক টা লিংক দিয়ে post করেছিলাম কিন্তু তেমন views না থাকায় আবার সিরাসরি post করলাম। I’m so much desperate to share this awareness, I don’t need any child to suffer it ever again.

বাবু এখন বাসায় আছে, ভালো আছে আলহামদুলিল্লাহ। কিন্তু খুবি weak. কারন সে ৪/৫ দিন কিছুই খায়নি। সেলাইন চলছিলো বলে রক্ষা।

https://youtu.be/sLOWsJaw7L0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!